সাংবাদিক পরিচয় দিয়ে বালিঘাটের ইজারাদারের কাছ থেকে লক্ষাধিক টাকা তোলা আদায়, গ্রেপ্তার ইউটিউবার

সাংবাদিক পরিচয় দিয়ে বালিঘাটের ইজারাদারের কাছ থেকে লক্ষাধিক টাকা তোলা আদায়, গ্রেপ্তার ইউটিউবার
07 May 2022, 12:00 PM

সাংবাদিক পরিচয় দিয়ে বালিঘাটের ইজারাদারের কাছ থেকে লক্ষাধিক টাকা তোলা আদায়, গ্রেপ্তার ইউটিউবার

 

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান  

 

সাংবাদিক পরিচয় দিয়ে বালিঘাটের ইজারাদারের কাছ থেকে লক্ষাধিক টাকা তোলা আদায় করেছিল এক ইউটিউবার। তার পরেও ফের মোটা টাকা তোলা চেয়ে ওই ইউটিউবার বালি ঘাটের ইজারাদারকে হুমকি দেয়। এমনকি টাকা না দিলে গুলি করে  প্রাণে মেরে দেবে বলেও ওই ইউটিউবার ইজারাদার কে শাসায়। তবে এইসব করে ওই ইউটিউবার বেশি দিন পার পেয়ে থাকতে পারেননি।শেষ পর্যন্ত ইজারাদারের অভিযোগের ভিত্তিতে পূর্ব বর্ধমানের কাটোয়া থানার পুলিশ বৃহস্পতিবার রাতে মনোয়ার হোসেন শেখ নামে ওই ইউটিউবারকে গ্রেপ্তার করে।এই ঘটনায় স্তম্ভিত কাটোয়ার সাংবাদিক ও প্রশাসনিক মহল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বছর ৪২ বয়সী ধৃত ইউটিউবার মনোয়ার হোসেন শেখের বাড়ি কাটোয়ার গাঙ্গুলিডাঙা গ্রামে। বালি ঘাটের ইজারাদার রমজান শেখ একই এলাকার বাসিন্দা। বৃহস্পতির লিখিত অভিযোগে তিনি কাটোয়া থানায় জানান, সাংবাদিক পরিচয় দিয়ে মনোয়ার একাধিকবার তাঁর কাছ থেকে টাকা আদায় করেছে। ফাসিয়ে ওয়ার  হুমকি দিয়ে  কখনও ২০ হাজার, কখনও ৫০ হাজার আবার কখনও ৬০ হাজার টাকা মনোয়ার তাঁর কাছ থেকে আদায় করে নিয়ে গেছে। সম্প্রতি বালি ঘাটের কিছু ছবি তুলে নিয়ে মনোয়ার ফের তাঁর কাছে ১ লক্ষ টাকার দাবি করে। এমনকি টাকা না দিলে গুলি করে মেরে ফেলবে বলে মনোয়ার তাঁকে - হুমকি দিয়ে যায় বলে রমজান শেখ পুলিশ কে জানান। বালি ঘাটের ইজারাদারের কাছ থেকে এমন অভিযোগ পাবার পরেই নড়ে চড়ে বসে কাটোয়া থানার পুলিশ। ওই রাতেই পুলিশ ভূয়ো সাংবাদিক মনোয়ার হোসেন শেখ কে তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করে। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে মনোয়ার কোন প্রতিষ্ঠিত সংবাদ মাধ্যমে কাজ করেন না। তিনি মূলত একজন  ইউটিউবার।

 

সুনির্দিষ্ট ধারায় মামলা রুজু করে পুলিশ শুক্রবার ধৃতকে পেশ করে বর্ধমান আদালতে। তদন্তের প্রয়োজনে ধৃতকে ৮ দিন পুলিশি হেপাজতে নিতে চেয়ে আদালতে আবেদন জানান তদন্তকারী অফিসার। বিচারক ধৃতের ৫ দিন পুলিশ হেপাজতের নির্দেশ দিয়েছেন।

ads

Mailing List