রবিবারের শেষ পাতে কি রাখবেন ভাবছেন? তাহলে চটপট দেখে নিন এই রেসিপি

রবিবারের শেষ পাতে কি রাখবেন ভাবছেন? তাহলে চটপট দেখে নিন এই রেসিপি
27 Nov 2021, 08:46 PM

রবিবারের শেষ পাতে কি রাখবেন ভাবছেন? তাহলে চটপট দেখে নিন এই রেসিপি

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: শীতকাল মানেই সকাল সন্ধ্যা শুধু ধোঁয়া ওঠা কফির কাপ। কিন্তু ভাবুন তো এই কফির স্বাদ যদি অন্য কিছুর মধ্যে দিয়েও নিতে পারতেন তাহলে কেমন হতো!। চলুন আজ তা হলে এমনই এক মজার রেসিপির কথা জানাই আপনাদের। রবিবারের দুপুরে কবজি ডুবিয়ে মাংস ভাত খাওয়ার পর শেষ পাতে এমন এক মিষ্টান্ন পাওয়া গেলে জমে ওঠে মধ্যান্ন ভোজন। তাছাড়া অসাধারণ স্বাদের এই সুস্বাদু ডেসার্ট আপনার প্রিয়জনেরও পছন্দ হতে বাধ্য। বন্ধু-বান্ধবদের সঙ্গে পার্টি, আড্ডা, কিংবা ছোট ঘরোয়া অনুষ্ঠানে ও সকলকে তাক লাগিয়ে দিতে পারেন এই দুরন্ত স্বাদের ডেসার্টটি দিয়ে।


কফি দই তৈরিতে লাগবে

 

দই - ১ কাপ

কফি - ২ চা চামচ

ফ্রেশ ক্রিম - আধ কাপ

পাউডারড চিনি - ২ চা চামচ

কনডেন্সড মিল্ক -  আধ কাপ


পদ্ধতি

 

 

প্রথমে একটি বড় পাত্রে কফি পাউডার ও গুঁড়ো চিনি নিয়ে একসঙ্গে মিশিয়ে নিন। এবার এতে চার টেবিল চামচ গরম জল কফি এবং চিনির একটি পেস্ট তৈরি করে নিন। এবার অপর একটি বোলে দই, কনডেন্সড মিল্ক ও ফ্রেশ ক্রিম একসঙ্গে মিশিয়ে নিন। এবার কফি-চিনির পেস্টটা যোগ করে গোটা মিশ্রণটি আরও একবার ভাল করে মিশিয়ে নিন।

 

এবার আপনার পছন্দসই একটি গ্লাস কাপের মধ্যে ওই দইয়ের মিশ্রণটি ঢেলে একটি বেকিং ট্রে-তে এক চতুর্থাংশ জল দিয়ে ওই গ্লাস রেখে দিন।  এরপর ১০ থেকে ১২ মিনিট এর জন্য ১৯০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় এটি বেকড করতে হবে। ওভেন থেকে বের করে তিন চার ঘন্টার জন্য ফ্রিজে রেখে দিন। ব্যাস তাহলেই তৈরি হয়ে যাবে বেকড কফি দই।

 

পরিবেশনের আগে উপর থেকে সামান্য কফি পাউডার , চকো চিপস অথবা আপনার পছন্দের যেকোনো ফল ছড়িয়েও পরিবেশন করতে পারেন বেকড কফি দই।

ads

Mailing List