এবার ২১ জুলাইয়ের সুর রাজ্য ছাড়িয়ে কী ভিনরাজ্যেও পৌঁছে যাবে?

এবার ২১ জুলাইয়ের সুর রাজ্য ছাড়িয়ে কী ভিনরাজ্যেও পৌঁছে যাবে?
17 Jun 2022, 12:50 PM

এবার ২১ জুলাইয়ের সুর রাজ্য ছাড়িয়ে কী ভিনরাজ্যেও পৌঁছে যাবে?

 

আনফোল্ড বাংলা বিশেষ প্রতিবেদন: এবার ২১ জুলাইয়ের সভায় কি মমতার মূল লক্ষ্য ২০২৩ এর পঞ্চায়েত ভোট? এই প্রশ্নই ঘুর পাক খাচ্ছে রাজনৈতিক মহলে। গতবার করোনার জন্য ভার্চুয়াল সভা হয়েছিল। এবারও কি সেই রকমভাবেই সভা করবেন তৃণমূল নেত্রী নাকি ধর্মতলায় মঞ্চ বেঁধেই চিরাচরিত প্রথায় সভা হবে? এই প্রশ্নেরও কোনও মীমাংসা এখনও পাওয়া যায়নি।

তবে আগামী বছর পঞ্চায়েত ভোট। তার আগে ২১ এর সভা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। তাছাড়া পঞ্চায়েত নির্বাচনের ফলাফল দেখেও আঁচ করা যাবে পরবর্তী লোকসভা ভোটে মানুষের রায় কোনদিকে যেতে পারে।                পাশাপাশি, ২০২১ এর রাজ্য বিধানসভা নির্বাচনের পর তৃণমূল কংগ্রেস নিজেদের গণ্ডি বাড়িয়েছে ভিন রাজ্যেও। ত্রিপুরা, অসম, মেঘালয়, গোয়ার মত রাজ্যেও সংগঠনকে মজবুত করার সঙ্গে নির্বাচনেও অংশ নিতে শুরু করেছে দল। এই মুহূর্তে বিজেপি বিরোধী শক্তি হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায় জাতীয় রাজনীতিতেও একটি গুরুত্বপূর্ণ মুখ।                                                  

উল্লেখ্য, প্রতি বছর ২১ এর সভা থেকেই কর্মী সমর্থকদের পরবর্তী কর্মসূচি বেঁধে দেন নেত্রী। শহিদ স্মরণের পাশাপাশি আগামী দিনে দল কোন পথে পরিচালিত হবে তারও একটা গাইড লাইন স্থির করে দেন নেত্রী। যেহেতু এখন অন্যান্য রাজ্যেও শাখা বিস্তার করেছে তাই সেই রাজ্যগুলি থেকে কর্মী - সমর্থকরা কলকাতায় আসবেন না সেই সব জায়গায় পৃথক সভা হবে এই নিয়েও জল্পনা তুঙ্গে। এও শোনা যাচ্ছে হয়তো ওই রাজ্য গুলিতেও এখনকার অনুষ্ঠান ভার্চুয়ালি দেখানো হতে পারে। সবটাই নিশ্চিত হওয়া এখন সময়ের অপেক্ষা। সূত্রের খবর, দ্রুত সমস্ত বিষয়ই ঠিক করে নেবে দল।

ads

Mailing List