কলকাতা লিগ খেলবে এটিকে-মোহনবাগান এবং এসসি ইস্টবেঙ্গল?

কলকাতা লিগ খেলবে এটিকে-মোহনবাগান এবং এসসি ইস্টবেঙ্গল?
29 Jul 2021, 10:09 PM

কলকাতা লিগ খেলবে এটিকে-মোহনবাগান এবং এসসি ইস্টবেঙ্গল?

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : আইএফএ-এর তরফ থেকে তারিখ আগেই ঘোষণা হয়ে গিয়েছে৷ আর কয়েকদিনের মধ্যেই শুরু হতে চলেছে কলকাতা ফুটবল লিগের (Kolkata Football League) প্রিমিয়ার এ ডিভিশন।কিন্তু শুরুর আগেই কলকাতা লিগ আয়োজন নিয়ে সমস্যা দেখা দিয়েছে। কারণ, ইতিমধ্যেই গুঞ্জন শুরু হয়েছে, এবারের ডুরান্ড কাপ (Durand Cup) হতে পারে বাংলাতেই৷ আর ডুরান্ড কাপ আয়োজন কলকাতা লিগের সূচির মাঝেই করতে হবে কিনা, তা নিয়ে উঠেছে প্রশ্ন। ডুরান্ড-কলকাতা লিগ এই সমস্যার সমাধানের জন্যই এদিন আইএফএ-এর তরফে লিগে অংশ নেওয়া ক্লাব গুলোর প্রতিনিধিদের নিয়ে একটি বৈঠকের আয়োজন করা হয়েছিল।এই বৈঠকেই একটি বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।আইএফএ-এর তরফ থেকে জানানো হয়েছে, এই মরসুমের কলকাতা লিগে কোনও রকম অবনমনের নিয়ম থাকছে না।

পাশাপাশি প্রশ্ন উঠেছে,কলকাতা লিগের মাঝেই যদি ডুরান্ড কাপ হয়, তবে এসসি ইস্টবেঙ্গল (Sc Eastbengal),মোহনবাগান (Atk-Mohunbagan) এবং মহামেডানের মতো বড় দলগুলি কোন টুর্নামেন্টে নামবে? সেক্ষেত্রে হয় কলকাতা লিগ, নতুবা ডুরান্ড কাপ খেলতে হবে এই বড় দলগুলোকে। তবে ডুরান্ড কাপ নিয়ে বিরোধীতার পথে হাঁটছে না আইএফএ। তাঁদের তরফ থেকে বলা হয়েছে, ডুরন্ডে খেলার জন্য অনুমতি নিতে হবে আইএফএ-এর কাছ থেকে।

অন্যদিকে, এটিকে-মোহনবাগান এবং ইস্টবেঙ্গল আদৌ কলকাতা লিগে অংশ নেবে কিনা, সেই প্রশ্ন অনেক দিন ধরেই উঠছিল। অনেকেই মনে করছিলেন,এটিকে-মোহনবাগান হয়ত কলকাতা লিগ নাও খেলতে পারে। এবার সেই জল্পনায় ঘি ঢেলেই আইএফএ-এর এদিনের বৈঠকে উপস্থিত হননি এটিকে-মোহনবাগানের প্রতিনিধি। প্রশ্ন উঠেছে, তাহলে কি সত্যি কলকাতা লিগে থাকবে না সবুজ-মেরুন শিবির। অন্যদিকে, এসসি ইস্টবেঙ্গলের তরফ থেকে টুইস্ট পর্ব জারি রয়েছেই। ক্লাব-ইনভেস্টর সংঘাতের মধ্যেই এদিন আইএফএ-এর বৈঠকে উপস্থিত হন এসসি ইস্টবেঙ্গল সিইও কর্নেল শিবাজি সমাদ্দার৷ আইএফএ-এর তরফ থেকে জানানো হয়েছে, এসসি ইস্টবেঙ্গল লিগে নামতে ইচ্ছুক। তবে কিছু সমস্যার কারণে এসসি ইস্টবেঙ্গল এখনও এই বিষয়ে নিশ্চয়তা দেয়নি। অন্যদিকে, ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে এদিন বিবৃতি দিয়ে ক্লাবের প্রাক্তন সচিব তথা বিশিষ্ট আইনজীবী পার্থসারথি সেনগুপ্তকে ইনভেস্টরের সাথে ক্লাবের চলতি জটিলতা নিয়ে আলোচনার অনুরোধ করা হয়েছে।এদিকে আবার ইস্টবেঙ্গল সমর্থকরা প্রশ্ন তুলেছেন, "আগে কেন ডাকা হল না পার্থবাবুকে? " এখন কবে গিয়ে এই সমস্যা মিটে সমাধান সূত্রে বেরিয়ে আসবে, সেই দিকেই তাকিয়ে সকলে।

ads

Mailing List