তৃণমূলে যাবেন নাকি অর্জুন সিং? নাকি আপাতত ড্যামেজ কন্ট্রোল বিজেপির

তৃণমূলে যাবেন নাকি অর্জুন সিং? নাকি আপাতত ড্যামেজ কন্ট্রোল বিজেপির
13 May 2022, 10:45 PM

তৃণমূলে যাবেন নাকি অর্জুন সিং? নাকি আপাতত ড্যামেজ কন্ট্রোল বিজেপির

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: বিজেপি সাংসদ কে নিয়ে আপাতত স্বস্তি বিজেপি শিবিরে। বাংলার পাটশিল্পকে বাঁচাতে পাটের দামের উর্ধ্বসীমা প্রত্যাহার করার দাবি নিয়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে নেমেছিলেন বিজেপি সাংসদ অর্জুন সিং। সেই নিয়ে গত কয়েকদিন ধরে তুমুল টানাপোড়েন চলে। জল্পনা ছড়ায় তৃণমূলে ফিরছেন অর্জুন।

এরপরই তড়িঘড়ি বৃহস্পতিবার কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর জরুরি তলব পেয়ে দিল্লিতে যান অর্জুন সিং। সেখানে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করে শুক্রবার কলকাতায় ফিরে খুশি ব্যারাকপুরের বিজেপি সাংসদ। তিনি বলেন, বৈঠকে আমি খুশি। আশা করছি কয়েক সপ্তাহের মধ্যেই কেন্দ্রীয় সরকার পাটের দামের উর্ধ্বসীমা প্রত্যাহার করে নেবে। তাহলেই বাঁচবে বাংলার পাটশিল্প। এই নিয়ে কেন্দ্রীয় সরকার একটি কমিটি গঠন করতে চলেছে বলেও দাবি করেন অর্জুন। সেই কমিটি খুব শিগগিরই গোটা পরিস্থিতি খতিয়ে দেখতে এ রাজ্যে আসছে বলেও জানান তিনি। তবে এদিন তাঁর তৃণমূলে যোগদান নিয়ে প্রশ্নে স্পষ্ট করে কিছু বলেননি সাংসদ।

তিনি বলেন, সময়ই এর উত্তর দেবে। তবে পাটের দামের উর্ধ্বসীমা নিয়ে বাংলার মুখ্যমন্ত্রীর প্রশংসা করেছিলেন অর্জুন সিং। তারপরই অর্জুনের তৃণমুল যোগের জল্পনা ছড়াতে থাকে। তবে এ প্রশ্নে এখনও পর্যন্ত খোলাখুলি কিছু বলেননি এই গেরুয়া সাংসদ। এরই মধ্যে একটি ঘটনায় এনআইএ তদন্ত নিয়েও বিরক্তি প্রকাশ করেন তিনি। এরপরই গত বুধবার স্থানীয় তৃণমূল বিধায়ক সোমনাথ শ্যামের সঙ্গে একটি অরাজনৈতিক মিছিলেও যোগ দেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ। তবে এত কিছুর পরও তাঁকে ধরে রাখতে মরিয়া গেরুয়া শিবির। প্রকৃতপক্ষে বঙ্গ বিজেপি নেতাদের চাপেই একেবারে অন্তিম লগ্নে তাঁকে দিল্লিতে তলব করেন পীযূস গোয়েল। অবশেষে সেই বৈঠকেই বরফ গলল বলেই মনে করা হচ্ছে।

তবে সংশয়ও কিন্তু থেকেই যাচ্ছে। অনেকেরই ধারণা, তৃণমূলের সঙ্গে কথা হয়ে থাকতে পারে। নাহলে এতটা বিদ্রোহী হয়তো হতেন না। বিজেপিও এতটা গুরুত্ব দিত না। আবার ওয়াকিবহাল মহলের একাংশ বলছেন, হয়তো শুধু হাতে মাত্র ক’টা দিন। উনি হয়তো আবার তৃণমূলে ঢুকে যাবেন। তবে এসব প্রশ্নের উত্তর মিলবে ক’দিন পরেই।

ads

Mailing List