রাষ্ট্রপতি নির্বাচনে এগোতে গিয়ে বারবার মমতার ধাক্কা কেন?

রাষ্ট্রপতি নির্বাচনে এগোতে গিয়ে বারবার  মমতার ধাক্কা কেন?
18 Jun 2022, 11:43 PM

রাষ্ট্রপতি নির্বাচনে মমতার ধাক্কা কেন?

 

আনফোল্ড বাংলা বিশেষ প্রতিবেদন: আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে বড়সড় ধাক্কা খেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত বুধবার দিল্লিতে দেশের ১৮ টি বিজেপি বিরোধী দলকে নিয়ে বৈঠকে বসেছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী। বিরোধী জোটের প্রার্থী হিসেবে তিনি প্রথম যে নামটি প্রস্তাব করেন তা হল এনসিপি নেতা শরদ পাওয়ারের। কিন্তু বৈঠকের মধ্যেই পত্রপাঠ সে প্রস্তাব খারিজ করে দেন পাওয়ার।

তিনি জানিয়ে দেন, এখনও কিছুদিন সক্রিয় রাজনীতিতে থাকতে চান তিনি। পয়লা রাউন্ডে ধাক্কা খেয়েও দমে যাননি তৃণমূল সুপ্রিমো। তিনি বৈঠকেই দুটি বিকল্প নাম ঘোষণা করেন। ফারুক আবদুল্লা ও গোপালকৃষ্ণ গান্ধীর। গোপালকৃষ্ণ গান্ধী সিদ্ধান্ত জানাতে সময় চান। এর মধ্যে শনিবারই মমতা বন্দ্যোপাধ্যায়কে বড়সড় ধাক্কা দিয়ে ফারুক আবদুল্লা জানিয়ে দিলেন নির্বাচনী লড়াইয়ে তিনি নেই। ফলে তৃণমূল নেত্রীর উদ্যোগ বড় ধাক্কা খেল বলেই মনে করছে রাজনৈতিকমহল।

এক বিবৃতি জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তাঁর নাম প্রস্তাব করায় তিনি সবার কাছে কৃতজ্ঞ। এর জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে ফারুক বলেছেন, কাশ্মীর এখন খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এমন একটা সময় তাঁর সক্রিয় রাজনীতি থেকে সরে যাওয়াটা উচিত হবে না। কাশ্মীরের জন্য অনেক কাজ বাকি। তাই আরও কিছুদিন তিনি সক্রিয় রাজনীতিতে থাকতে চান। ফারুকের এই সিদ্ধান্তের পর বিরোধীদের প্রার্থী হিসেবে কাকে সামনে রাখা হবে তা আরও জটিল হয়ে উঠল। এই পরিস্থিতিতে আগামী মঙ্গলবার ফের দিল্লিতে বসছে বিরোধীদের বৈঠক। ওয়াকিবহাল মহলের ধারণা, বিজেপির কৌশল ঠিক মতো বুঝে উঠতে না পেরে বাকিরা ভরসা করতে পারছেন না।

ads

Mailing List