কেন ১৪.২৫ কোটির বড় অঙ্ক দিয়ে ম্যাক্সওয়েলকে কিনল আরসিবি? ব্যাখ্যা করলেন গম্ভীর

কেন ১৪.২৫ কোটির বড় অঙ্ক দিয়ে ম্যাক্সওয়েলকে কিনল আরসিবি? ব্যাখ্যা করলেন গম্ভীর
07 Apr 2021, 06:45 PM

কেন ১৪.২৫ কোটির বড় অঙ্ক দিয়ে ম্যাক্সওয়েলকে কিনল আরসিবি? ব্যাখ্যা করলেন গম্ভীর

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : টি-২০ ফর্ম্যাটে জাতীয় দলের জার্সি গায়ে প্রায় বেশিরভাগ ম্যাচেই দুরন্ত ফর্মে থাকেন গ্লেন ম্যাক্সওয়েল।তবে আইপিএল এলেই বদলে যায় প্রেক্ষাপট। ২০১৪ সালের আইপিএল মরসুম বাদ দিলে আর কোনও মরসুমেই ব্যাট হাতে তেমন ফুল ফোটাতে পারেননি অস্ট্রেলিয়ার এই তারকা ব্যাটসম্যান। তবুও ৩২ বছর বয়সী এই ক্রিকেটার প্রতি আইপিএল মরসুমেই কোনও না কোনও ফ্রাঞ্চাইজিতে খেলার টিকিট পেয়েই গিয়েছেন। দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বই ইন্ডিয়ান্স, কিংস ইলেভেন পাঞ্জাবের মতো হেভিওয়েট দলের হয়ে মিডল অর্ডারে ব্যাট করতে নেমেছেন। তবে এবার অবশ্য তিনি ছাপিয়ে গিয়েছেন সব কিছুকেই। এবার ১৪.২৫ কোটি টাকায় তাঁকে কিনে নিয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল।

অফ ফর্মের ম্যাক্সওয়েলের চড়া দাম শুনে চোখ কপালে উঠেছে ক্রিকেট প্রেমীদের। হতবাক হয়েছেন সকলেই। আইপিএল প্রেমীরা ইতিমধ্যই প্রশ্ন তুলেছেন, কেন এত দাম দিয়ে ম্যাক্সওয়েলকে দলে নিলেন আরসিবি ম্যানেজমেন্ট? আরসিবির তরফ থেকে এই বিষয়ে অবশ্য এখনও পর্যন্ত কোনও মন্তব্যই করা হয়নি।

তবে এই প্রশ্নের উত্তর দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সকে দু-দুবার আইপিএল চ্যাম্পিয়ন করা গৌতম গম্ভীর। ভারতের এই প্রাক্তন তারকা ব্যাটসম্যান ,ম্যাক্সওয়েল প্রসঙ্গে জানিয়েছেন, "শুধুমাত্র ২০১৪ সালের আইপিএলেই আগুন ঝড়িয়েছিলেন ম্যাক্সওয়েল। এর বাইরে ওর পারফরম্যান্স হতাশাজনক।" তারপরেও আরসিবি ম্যানেজমেন্টের তাঁকে দলে নেওয়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে গম্ভীর বলেছেন,"সমস্ত ফ্রাঞ্চাইজি এবং ম্যানেজমেন্ট গুলি ভেবে নেয়, ম্যাক্সওয়েল সময়মতোই দলের এক্স ফ্যাক্টরে রুপান্তরিত হবে৷"

Mailing List