আইএসএলে ইস্টবেঙ্গল অধিনায়ক কারা?

আইএসএলে ইস্টবেঙ্গল অধিনায়ক কারা?
06 Oct 2022, 05:51 PM

আইএসএলে ইস্টবেঙ্গল অধিনায়ক কারা?

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: এবারও একাধিক অধিনায়কের নেতৃত্বে খেলবে ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গলের নেতৃত্ব দেওয়ার তালিকায় জায়গা পেয়েছেন দুই বিদেশি এবং তিন দেশি তারকা। প্রতিটি পজিশন থেকে লাল-হলুদ শিবিরের নেতা বেছে নেওয়া হয়েছে। সেই অর্থে ইস্টবেঙ্গল এটিকে মোহনবাগানের নেতা বাছাইয়ের ক্ষেত্রে কিছুটা অভিনবত্ব এনেছে, বলা যায়।

শুক্রবারই আইএসএল-এর উদ্বোধনী ম্যাচে খেলতে নামছে ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ কেরালা ব্লাস্টার্স। বুধবার লাল-হলুদ ফুটবলাররা উড়ে গিয়েছেন কোচিতে। কোচিতে যাওয়ার ৪৮ ঘন্টা আগে দলের ২৭ জনের আইএসএল স্কোয়াড সরকারিভাবে ঘোষণা করে দিয়েছিল ইমামি ইস্টবেঙ্গল।

আসন্ন মরসুমের আগে নতুন প্রধান কোচ স্টিফেন কনস্টানটাইনের প্রশিক্ষনে মাঠে নামছে ইস্টবেঙ্গল এফসি। প্রাক্তন ভারতীয় সিনিয়র জাতীয় দলের প্রধান কোচ ভারতীয় ফুটবলের সাথে পরিচিত স্টিফেন। দলের নতুন বিদেশিদের মধ্যে তিনজন আইএসএলে পরিচিত মুখ। বাকি তিনজন ভারতে প্রথমবার খেলতে এলেও তাঁরা আইএসএলে খেলার জন্য প্রস্তুত বলে জানিয়েছেন লাল হলুদের হেডকোচ। লাল হলুদের জার্সিতে এবার নজর কাড়তে পারেন ক্লেইটন সিলভা, ও তরুণ ফুটবলার জর্ডন ও দোহার্টি। এছাড়াও নজরে থাকবেন কিরিয়াকউ, ইভান গঞ্জালেজ, অ্যালেক্স লিমা, এলিয়ান্দ্রো। দল গঠনের শেষ মুহূর্তে বাজারে নেমে মোটামুটি ব্যালান্সড দল খাড়া করেছে ইস্টবেঙ্গল। কোচ করে আনা হয়েছে ভারতীয় ফুটবলে অভিজ্ঞ স্টিফেন কনস্টানটাইনকে। ডুরান্ড থেকেই মোটামুটি দলের কম্বিনেশন নিয়ে চিন্তাভাবনা শুরু করে দিয়েছিলেন। আইএসএল-এ কেমন দল নামাতে চলেছেন ব্রিটিশ কোচ, তার অনেকটাই আন্দাজ পাওয়া গিয়েছিল প্রস্তুতি ম্যাচেও। অনুশীলন ম্যাচ গুলিতে মিডিয়ার প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও কোচের ফর্মেশন আড়াল থাকেনি।

Mailing List