তিন ক্রিকেটার সম্বন্ধে কী ভবিষ্যৎ বাণী শোনালেন সুনীল গাভাসকার

তিন ক্রিকেটার সম্বন্ধে কী ভবিষ্যৎ বাণী শোনালেন সুনীল গাভাসকার
28 Jan 2022, 05:50 PM

তিন ক্রিকেটার সম্বন্ধে কী ভবিষ্যৎ বাণী শোনালেন সুনীল গাভাসকার

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: কথায় আছে জহুরী জহর চেনে। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে মুম্বইয়ের ওয়াঙখেড়ে স্টেডিয়ামের নেটে কপিলদেব-সহ একাধিক ফাস্ট বোলারের বিরুদ্ধে সাবলীলভাবে ব্যাট করতে দেখে তৎকালীন বম্বের অধিনায়ক দিলীপ বেঙসরকার চিনে ফেলেছিলেন কোহিনূরকে। ঠিক সেইভাবেই এবার ভারতের আর এক কিংবদন্তি সুনীল গাভাসকারের নজরবন্দি হলেন তিন ক্রিকেটার।

 

ভারতীয় দল পরিচালন সমিতিকে এই মর্মে বার্তাও দিলেন ওই তিন ক্রিকেটারকে নিয়ে ভাবনা চিন্তা করতে। এঁরা হলেন সূর্যকুমার যাদব, দীপক চাহার ও প্রসিদ্ধ কৃষ্ণা। এই তিন ক্রিকেটারই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ একদিনের ম্যাচে সুযোগ পেয়েই নিজেদের অনেকটাই প্রমাণ করেছেন। ভেঙ্কটেশ আইয়ারের জায়গায় সূর্যকুমার যাদব, ভুবনেশ্বর কুমারের বদলে দীপক চাহার ও প্রসিদ্ধ কৃষ্ণ খেলেন শার্দুল ঠাকুরের বদলে। এই তিন ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার মাটিতে নিজেদের প্রতি সুবিচার করে গাভাসকারের মতো কিংবদন্তির নজর কেড়ে নিয়েছেন।

 

এই প্রসঙ্গে সুনীল গাভাসকার বলেছেন, "এই তিন ক্রিকেটার তাদের ভাল পারফরম্যান্সের মাধ্যমে নিয়মিত দলে জায়গা পাওয়ার দাবি আরও জোরাল করেছে। দক্ষিণ আফ্রিকা আগেই সিরিজ পকেটে পুরে নেওয়ার ফলে ওই ম্যাচের গুরুত্ব হয়তো তেমন ছিল না। কিন্তু ওদের কাছে সুযোগ ছিল নিজেরা কি পারে সেটা দেখানোর। চাপের মুখে ওরা খুব ভাল খেলেছে। এই নিয়ে কোনও প্রশ্নই নেই। এই কারণেই ভবিষ্যতে ওদের ওপর বিনিয়োগ করা হোক।  ওরা দলেরই অঙ্গ, ডাগআউটে বসে থাকার জন্য আসেনি। আবারও বলছি ভবিষ্যতে এই তিন ক্রিকেটারের কথা ভাবুক দল পরিচালন সমিতি। কারণ এরা ভবিষ্যতের সম্পদ হয়ে উঠতেই পারে।"

 

তৃতীয় ও শেষ ম্যাচে সূর্যকুমার ৩২ বলে ৩৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। চারটি চার ও একটি ছয় ছিল তাঁর ইনিংসে।  প্রসিদ্ধ কৃষ্ণ ৫৯ রান দিয়ে তিন উইকেট দখল করেন। দীপক চাহার শুধু বল হাতেই  ৩২ রানে ২টি উইকেট নয়, ব্যাট হাতে ৩৪ বলে ৫৪ রানের ঝোড়ো ইনিংস খেলে দলকে প্রায় জয়ের দোরগোড়ায় পৌঁছে দিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের একদিনের ও টি-টোয়েন্টি সিরিজে এই তিন ক্রিকেটারকে রেখেই দল বেছে নিয়েছেন নির্বাচকরা। সূর্যকুমার ও চাহার একদিনের ও টি-টোয়েন্টি দলে আছেন। প্রসিদ্ধ রয়েছেন শুধু একদিনের দলে।

ads

Mailing List