প্লে অফ থেকে ছিটকে গিয়ে ধোনির পরের লক্ষ্য কী?

প্লে অফ থেকে ছিটকে গিয়ে ধোনির পরের লক্ষ্য কী?
13 May 2022, 02:00 PM

প্লে অফ থেকে ছিটকে গিয়ে ধোনির পরের লক্ষ্য কী?

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: প্লে-অফে ওঠার ক্ষীণ আশাটুকুও থাকল না সিএসকে-এর। মুম্বই ইন্ডিয়ান্স আগেই প্লে-অফের লড়াই থেকে ছিটকে গিয়েছিল। এ বার ছিটকে গেল চেন্নাইও। বাকি ৮ দলের প্লে-অফে ওঠার এখনও সুযোগ থাকলেও, অনেক দলের ক্ষেত্রেই এর হিসেবটা বড় বেশি জটিল। ম্যাচ হারায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের এ বারের আইপিএলের প্লে-অফে ওঠার আশা শেষ হয়ে গেল। হতাশ ধোনি ব্যাটিং বিপর্যয় নিয়ে বেশ বিরক্ত। তিনি বলেছেন, 'উইকেট যেমনই হোক না কেন, ১৩০-এর নীচে যে কোনও স্কোরই রক্ষা করা কঠিন।'

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, 'যখন কেউ চাপের মধ্যে ব্যাট করে, তখন প্রথম কয়েকটি ডেলিভারি গুরুত্বপূর্ণ হয়। যদি প্রথম ডেলিভারি হিট করতে চায়, ব্যাটাররা সেটা করতেই পারে। এটা বেঁচে থাকার লড়াই। যদি তারা প্রথম কয়েকটি ডেলিভারি খেলে দিতে পারে, তবে তারা টিকে যাবে। তবে আমাদের সে রকম কিছু ঘটেনি। দুই তরুণ জোরে বোলার বাস্তবে ভাল বোলিং করেছে আর আমার মনে হয় যে এই ধরণে খেলা বাস্তবে ওদের নিজের উপর বিশ্বাস করতে সাহায্য করে, যে পরিস্থিতি সত্ত্বেও যখনই আমরা শুরু করি তো আমাদের সেই ধরণের অ্যাটিটিউড বজায় রাখার প্রয়োজন হয়, আর এটাই সবচেয়ে ছোট ফর্ম্যাটে জরুরী। এমনটা নয় যে আমাদের কাছে কিছু দুর্দান্ত জোরে বোলারদে রবেঞ্চ স্ট্রেংথ ছিল।

তবে দল থেকে ছিটকে গেলেও তাঁর গুরুত্ব কিন্তু অপরিসীম। চেন্নাই দলে আজও জাদেজার কোনও বিকল্প নেই।  সিএসকে অধিনায়ক বলেন, "জাড্ডুর মতো কেউ দলে থাকলে আমরা বিভিন্ন কম্বিনেশন চেষ্টা করে দেখতে পারি। দলে ওর বিকল্প পাওয়া কঠিন। আমার মনে হয় না, জাদেজার চেয়ে কোনও ভাল ফিল্ডার রয়েছে। সেই দিক থেকে বিচার করে দেখলে জাদেজার কোনও বিকল্প হয় না।"

ads

Mailing List