আইপিএলের ব্যর্থতাই কি অনুপ্রেরণা, কি বলছেন জাড্ডু

আইপিএলের ব্যর্থতাই কি অনুপ্রেরণা, কি বলছেন জাড্ডু
03 Jul 2022, 07:21 PM

আইপিএলের ব্যর্থতাই কি অনুপ্রেরণা, কি বলছেন জাড্ডু

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: ঠিক এক মাস আগেই আইপিএলে বিতর্কের কেন্দ্র ছিলেন তিনি। আইপিএলে ছন্দে না থাকা চেন্নাই সুপার কিংস, তাঁর নেতৃত্ব নিয়ে সমালোচনা, দলের সামগ্রিক ব্যর্থতা,  চেন্নাই সুপার কিংসের নেতৃত্বে ইস্তফা এবং শেষে চোটের জন্য প্রতিযোগিতা থেকেই ছিটকে যাওয়া। সব কিছু নিয়েই বারবার শিরোনামে নামে ছিলেন জাদেজা। চেন্নাই দলের নেতৃত্বে ব্যর্থতাই কি ফের তাঁকে এভাবে ঘুরে দাঁড়াতে সাহায্য করল? মাত্র দু'টি শব্দেই এর উত্তর দেন জাদেজা। বলে দেন, 'একেবারেই নয়।'

এরপর যোগ করেন, 'যা হয়েছে, হয়ে গিয়েছে। আমি একেবারেই আইপিএলের কথা ভাবছিলাম না। আপনি যখন ভারতের হয়ে খেলেন, তখন সমস্ত ফোকাসটা সেদিকেই থাকে। আমার ক্ষেত্রেও ব্যাপারটা একই।ভারর  জার্সিতে ভাল পারফর্ম করার চেয়ে ভাল অনুভূতি আর কিছু হতে পারে না।

 

এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ভারতীয় দলের বাঘা বাঘা তারকারা যখন প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন, সেই সময় নীচের দিকে এসে রবীন্দ্র জাদেজা উইকেটকিপার ঋষভ পন্থের সঙ্গে দুরন্ত সেঞ্চুরি করার পাশপাশি ২২২ রানের এক বিশাল পার্টনারশিপ গড়ে দলকে চালকের আসনে বসিয়ে দেন। তবে সেঞ্চুরি করেই ক্ষান্ত হতে চান এই তারকা অলরাউন্ডার। শতরান বিশ্বের ১ নম্বর টেস্ট অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে জায়গা করে দিল অলরাউন্ডারদের এলিট লিস্টে। জাদেজা হলেন চতুর্থ ভারতীয় ক্রিকেটার যাঁর টেস্টে ২৫০০ রানের পাশাপাশি ২০০টি উইকেটও রয়েছে। টেস্টে জাড্ডুর ২৪২টি উইকেট রয়েছে। কপিল দেব টেস্টে ৫২৪৮ রান করার পাশাপাশি ৪৩৪টি উইকেটের মালিক। রবিচন্দ্রন অশ্বিন টেস্টে ২৯৩১ রান করেছেন, উইকেট পেয়েছেন ৪৪২টি। অনিল কুম্বলের টেস্ট রান ২৫০৬, উইকেট সংখ্যা ৬১৯। জাদেজা রইলেন তাঁদের পরেই।

Mailing List