বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে কি বললেন বেঞ্জিমা

বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে কি বললেন বেঞ্জিমা
20 Nov 2022, 07:56 PM

বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে কি বললেন বেঞ্জিমা

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ শুরুর আগে বড় ধাক্কা ফ্রান্স শিবিরে। চোট পেয়ে ছিটকে গেলেন করিম বেঞ্জিমা। এই বছর ক্লাব ফুটবলে দারুণ ফর্মে ছিলেন বেঞ্জিমা। সদ্য ইউরোপের সেরা ফুটবলার হওয়ার তাজ মাথায় নিয়ে বিশ্বকাপ খেলতে এসেছিলেন রিয়াল মাদ্রিদের এই ফুটবলার। বিশ্বকাপেও ভালো পারফর্ম করার জন্য মুখিয়ে ছিলেন। কিন্তু শনিবার দলের সঙ্গে অনুশীলনে নেমে থাইতে চোট লাগে ফরাসী তারকার। ব্যথা না কমায় এমআরআই করা হয়। সেখানেই জানা যায় চোট সারতে অন্তত তিন সপ্তাহ লাগবে বেঞ্জিমার। গোটা বিশ্বকাপেই তাঁকে পাবে না ফ্রান্স। দেশের ফুটবল সংস্থা সরকারিভাবে বেঞ্জেমার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার খবর জানিয়েছে। বিশ্বচ্যাম্পিয়নদের বড় ভরসা ছিলেন তিনি। দারুণ ছন্দেও ছিলেন ফরাসি স্ট্রাইকার।ফরাসি ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটে বলা হয়েছে, "বাম উরুরু কোয়াড্রিসেপ্সে চোট পান, যার ফলে বিশ্বকাপে নেওয়া থেকে সরে দাঁড়াতে বাধ্য হলেন রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার। দোহায় একটি হাসপাতালে এমআরআই করানোর জন্য নিয়ে যাওয়া হয় তাঁকে। দুর্ভাগ্যবশত সেই রিপোর্টে ধরা পড়েছে ফেমোরাল রেকটাসে চোট রয়েছে, যা সেরে ওঠার জন্য প্রয়োজন তিন সপ্তাহ। চিকিৎসক ফ্র্যাঙ্ক লা গিলের সঙ্গে কথা বলার পরই দিদিয়ের দেঁশচ্যাম্পস বিশ্বকাপ দলে রিয়াম মাদ্রিদের স্ট্রাইকার করিম বেঞ্জিমাকে নেন।"

এই অবস্থায় বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে চূড়ান্ত হতাশ বেঞ্জেমা। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, 'জীবনে কখনও হাল ছাড়িনি। কিন্তু এবার দলের কথা ভেবেছি। তাই নিজের জায়গা ছেড়ে দিচ্ছি।

উত্থান-পতনের ক্যারিয়ারে বেনজেমাকে বরাবরই ছুটতে হয়েছে কঠিন পথে। অভিবাসী পরিবারের ছেলে হিসেবে পথ হারানোর আশঙ্কাকে সঙ্গী করেই শুরু হয়েছিল জীবন। লড়াইয়ের বীজটা তাই ভেতরেই ছিল। অন্তর্মুখী স্বভাব এবং ওজন নিয়ে শুনতে হতো সহপাঠীদের কটূক্তি। তবে সেসব ঠিকই পেছনে ফেলেছিলেন বেনজেমা। দুঃসময়ে ফুটবল নামক গোল বস্তুটায় আশ্রয় খুঁজে নিয়েছিলেন। ফুটবলই বেনজেমাকে পৌঁছে দিয়েছিল লিঁওতে।

Mailing List