বদল নয় বদলা চাই, কল্যাণের নিশানায় বিরোধীরা  

বদল নয় বদলা চাই, কল্যাণের নিশানায় বিরোধীরা   
13 Aug 2022, 11:08 PM

বদল নয় বদলা চাই, কল্যাণের নিশানায় বিরোধীরা

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: গরুপাচার মামলায় অভিযুক্ত অনুব্রত মণ্ডল আপাতত সিবিআই হেফাজতে। তার আগে এসএসসি মামলায় গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তিনি জেলে। এই পরিস্থিতিতে চাঙ্গা বিরোধীরা। রাস্তায় নেমে পড়েছে সিপিএম ও বিজেপি। গুড়-বাতাসা থেকে নকুলদানা বিলি চলছে।

বিরোধীদের পালটা দিতে শুক্রবার থেকে পথে নেমেছে তৃণমূল শিবির। শনিবার চূচুড়ার এমনই এক প্রতিবাদ সভা থেকে বিরোধীদের পালটা দিলেন তৃণমূল সাংসদ কল্যাণ  বন্দ্যোপাধ্যায়। কল্যাণ বলেন, একটা ভুল মমতাদি করেছিলেন। আমার তো এখন তেমনটাই মনে হয়। দিদির সমালোচনা করা উচিত নয়। কিন্তু এরকম কথা আমার আগে মনে হয়নি তাই বলছি। তৃণমূলের স্লোগান ছিল বদলা নয় বদল চাই। এর পরিবর্তে বদল নয় বদলা চাই হওয়া উচিত ছিল। ক্ষমা করবেন মমতাদি। আমি বলে ফেললাম। আপনি যে মানসিকতা নিয়ে বলেছিলেন এ রাজ্যের বিরোধী দলের নেতারা আপনার মতো মানসিকতার নয়। আপনার হৃদয় অনেক বড়। তাই আপনি বলেছিলেন বদলা নয়, বদল চাই।

কল্যাণের এই মন্তব্যের পর শোরগোল পড়ে গিয়েছে। এদিকে শনিবার সাংবাদিক বৈঠকে ফিরহাদ হাকিম, কর্মীদের সংযত থাকতে ও মুখ বন্ধ রাখার পরামর্শ দিয়েছেন। তিনি বলেছেন, বিরোধীরা যে প্রচার করছে তৃণমূল মানেই চোর তা ঠিক নয়। তৃণমূলে সবাই চোর নয়। তবে বিরোধীদের এই প্রচারের সমালোচনা করলেও তিনি কিন্তু কর্মীদের সংযত থাকতেই পরামর্শ দিয়েছেন। সেখানে দাঁড়িয়ে কল্যাণের মত একজন সিনিয়র সাংসদ কীভাবে এমন মন্তব্য করলেন প্রশ্ন উঠছে দলে। এর আগে গত ৫ অগাস্ট খাদিনা মোড়ে বিজেপি কর্মীদের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন তৃণমূল বিধায়ক অসিত মজুমদার। এনিয়ে কল্যাণ বলেন, আর একবার যদি তৃণমূলের কোনও জনপ্রতিনিধির উপরে হামলা হয় তাহলে ভবিষ্যতে আমরা নিজেদের কন্ট্রোলে রাখতে পারব না। যা ইচ্ছে মুখে আসবে তা বললে ছাড়ব না। বাকস্বাধীনতা আমাদের রয়েছে। কিন্তু আমরা সংযত আছি। আজ সিপিএম, বিজেপি, কংগ্রেস যেভাবে নোংরামি করছে তাতে আমাদের আগেই বলা উচিত ছিল বদলের পরিবর্তে বদলা চাই।

Mailing List