অল্প বৃষ্টিতে জলমগ্ন হাওড়ার একাধিক এলাকা, সমস্যায় বাসিন্দারা

অল্প বৃষ্টিতে জলমগ্ন হাওড়ার একাধিক এলাকা, সমস্যায় বাসিন্দারা
29 Jun 2020, 07:27 PM

অল্প বৃষ্টিতে জলমগ্ন হাওড়ার একাধিক এলাকা, সমস্যায় বাসিন্দারা

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, হাওড়া: শুরুতে বেশ জমিয়ে ব্যাটিং করছে বর্ষা। প্রায় রোজই দফায় দফায় রাজ্যজুড়ে চলছে বৃষ্টি। তার ফলে ইতিমধ্যেই বেশ কয়েকটি জায়গায় জল জমতেও শুরু করেছে। আর এই জমা জলেই জীবন অতিষ্ট বেলুড় ও লিলুয়াবাসীর। আর তার ফলে বাড়ছে মশা ও সাপের উপদ্রব। ডেঙ্গুর আতঙ্ক ছড়িয়ে পড়লেও জল সরানোর কোনও প্রচেষ্টা প্রশাসনের নেই বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

লিলুয়ায় ওয়ার্কশপ, রেল আবাসনের সর্বত্র জলে ডুবে রয়েছে। স্যানিটারি ও IOW-র উদাসীনতায় এইসব চত্বর জলের তলায় বলে রেলকর্মীদের অভিযোগ। লিলুয়া স্টেশন থেকে ওয়ার্কশপ যাওয়ার রাস্তাটি জলের তলায়। স্থানীয়দের অভিযোগ, সুযোগ বুঝে রিকশা চালকরা মোটা ভাড়া আদায় করছে। পানীয় জল সরবরাহেও সমস্যা দেখা দিয়েছে। পাম্প বিভাগের এক ইনচার্জের করোনার খবরে চাঞ্চল্য ছড়ায়। তার ফলে কাজকর্ম শিকেয় উঠেছে। কর্মীদের অভিযোগ, কোনও রকম স্বাস্থ্যবিধির বালাই নেই, সবাই মেশিন চালাচ্ছে। ফলে কে আক্রান্ত, কোথা থেকে করোনা ছড়াচ্ছে তাও বোঝা যাচ্ছে না। আতঙ্কে মেশিন ছুঁতেও চাইছেন না অনেকেই।

বেলুড়ের ঘোষপাড়া ও সাঁপুইপাড়া অঞ্চলের বিস্তীর্ণ অঞ্চলও জলের তলায়। অরবিন্দ নগর, শান্তিনগর, স্টেশন চত্বর, চাঁদমারি ঘোষপাড়ার রাস্তাও জলমগ্ন। ফলে কার্যত বর্ষা শুরুর এই বৃষ্টি দেখে রীতিমতো সিঁদুরে মেঘ দেখছে হাওড়ার বাসিন্দারা। প্রত্যেকের একটায় প্রশ্ন যদি শুরুতেই এই অবস্থা হয়, তাহলে এরপর কি হবে!

Mailing List