শাশুড়ি বনাম বৌমার ভোটযুদ্ধে জমে উঠেছে পুরুলিয়া পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ড

শাশুড়ি বনাম বৌমার ভোটযুদ্ধে জমে উঠেছে পুরুলিয়া পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ড
20 Feb 2022, 06:11 PM

শাশুড়ি বনাম বৌমার ভোটযুদ্ধে জমে উঠেছে পুরুলিয়া পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ড

 

আশিস বন্দ্যোপাধ্যায়, পুরুলিয়া

 

পুরসভা নির্বাচনের বাকি আর মাত্র কয়েকটাদিন। রাজ্যের ১০৮টি পৌরসভার নির্বাচন হচ্ছে ২৭ ফেব্রুয়ারি। তার মধ্যে পুরুলিয়া জেলার তিনটি পুরসভা পুরুলিয়া,রঘুনাথপুর ও ঝালদা পৌরসভাতেও হবে নির্বাচন। তার জোরকদমে প্রচার চলছে এই তিন পৌরসভা এলাকাতে।তারই মধ্যে পুরুলিয়া পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডে জমে উঠেছে শাশুড়ী বনাম বৌমার ভোট যুদ্ধ। পুরুলিয়া পৌরসভার 15নম্বর ওয়ার্ডে এবারের পুরনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন কাকীশাশুড়ী বনাম বৌমা। বৌমা রুকাইয়া খাতুন প্রার্থী হয়েছেন কংগ্রেস দলের। আর তার বিরুদ্ধেই শাসকদল তৃণমূলের প্রার্থী হয়েছেন তার কাকী শাশুড়ী নীলুফার আনজুম। তাই এবারের পুরনির্বাচনে ওয়ার্ডবাসী,পরিবারের লোকজন, প্রতিবেশীরা পড়েছেন ধন্দে। কাকে করবেন সমর্থন।

২০১৫ সালে এই ১৫ নম্বর ওয়ার্ড থেকে তৃণমূলের টিকিটে জয়ী হয়েছিলেন রুকাইয়া খাতুন। এবারের নির্বাচনে তৃণমূল তাকে টিকিট দেয় নি।যার কারণেই তিনি তৃণমূল দল ত্যাগ করে যোগ দিয়েছেন জাতীয় কংগ্রেস দলে।কংগ্রেস আস্থা রেখে তাকেই প্রার্থী করেছে।কংগ্রেস তাকে প্রার্থী করায় তৃণমূল কংগ্রেস রুকাইয়া খাতুনের বিরুদ্ধে প্রার্থী করেছেন তারই পরিবারের কাকী শাশুড়ী নীলুফার আনজুমকে। একই পরিবারে দুই দলের প্রার্থীর ভোট যুদ্ধে তাই এবার জমে উঠেছে পুরুলিয়া পৌরসভার নির্বাচন।

সকাল হলেই দুজনেই বাড়ি থেকে বেরিয়ে পড়ছেন ভোট প্রচারে।রবিবারও সেই ছবি দেখা গেল। কাকী শাশুড়ী প্রচারে বেরিয়ে প্রাক্তন কাউন্সিলর তথা বৌমা রুকাইয়া খাতুনের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন দুর্নীতির। তিনি বাড়ি বাড়ি গিয়ে ওয়ার্ড বাসীদের বলছেন, তার বৌমা কাউন্সিলর থাকা কালীন প্রকৃত গরীবদের দেয় নি আবাস যোজনার বাড়ি।এলাকার উন্নয়নে কোন কাজই করেন নি বৌমা।তাই তাকে এবার সুযোগ দেবার আবেদন জানাচ্ছেন ওয়ার্ডবাসীদের কাছে তৃণমূল প্রার্থী নীলুফার আনজুম।

অন্যদিকে, কংগ্রেস প্রার্থী তথা বৌমা রুকাইয়া খাতুন জানান, গত ৫ বছরে কাউন্সিলর থাকা কালীন প্রচুর কাজ করেছি।মানুষের পাশে বিপদে আপদে ছিলাম। তাই ওয়ার্ডবাসী আমার পক্ষেই আছেন।

            

পুরুলিয়া পৌরসভার এই ১৫ নম্বর ওয়ার্ডে লড়াইয়ের ময়দানে রয়েছেন চারজন। বিজেপি দলের প্রার্থী হয়েছেন বিজয়শ্রী শর্মা।নির্দল হয়ে লড়াই করছেন সাকিনা বিবি। পুরুলিয়া পৌরসভার এই ১৫ নম্বর ওয়ার্ডটি সংখ্যালঘু অধ্যুষিত এলাকা। ফলে এই ওয়ার্ডের বিজেপি প্রার্থীর কাছে লড়াই বেশ কঠিন হয়ে উঠেছে। কাকী শাশুড়ী বনাম বৌমার লড়াইয়ের মাঝে নির্দল প্রার্থী সাকিনা বিবি এলাকার খুব পরিচিত মুখ। ফলে ভোট কাটাকুটির খেলায় কোন প্রার্থী শেষ হাসি হাসবেন তা কেবল সময়ের অপেক্ষা।তবে তৃণমূল প্রার্থী নীলুফার আনজুম বলেন, ভোটযুদ্ধে বৌমা আমার প্রতিপক্ষ, ফলে বৌমাকে ভোটের ময়দানে এক ইঞ্চিও জমি ছাড়ব না।তবে রাজনীতি বাড়ির বাইরে।ভোটের জন্য সম্পর্ক খারাপ হবে না।কারণ সে বাড়িতে আমার বৌমা।

Mailing List