কাউন্ট ডাউন শুরু বোধনের অপেক্ষায় বিশ্বকাপ, ভারত থেকে যাচ্ছেন উপরাষ্ট্রপতি ধনখড়

কাউন্ট ডাউন শুরু বোধনের অপেক্ষায় বিশ্বকাপ, ভারত থেকে যাচ্ছেন উপরাষ্ট্রপতি ধনখড়
20 Nov 2022, 10:08 AM

কাউন্ট ডাউন শুরু বোধনের অপেক্ষায় বিশ্বকাপ, ভারত থেকে যাচ্ছেন উপরাষ্ট্রপতি ধনখড়

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার। তার পরেই প্রায় এক মাস ব্যপী ফুটবল যুদ্ধে নামবে ৩২টি দেশ। লিয়োনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, নেমার নাকি অন্য কেউ, কে জিতবে এই বিশ্বকাপ উন্মাদনা, উত্তেজনার চরম শিখরে দাঁড়িয়ে রয়েছে কাতার। তেলের সৌজন্যে বিশ্বে নামজাদা হলেও, ফুটবলের জগতে খুব একটা নাম করতে পারেনি কাতার।

এই কাতার চাইছে ফুটবল বিশ্বে নিজেদের নাম প্রতিষ্ঠা করতে। কাতার দল দারুণ তৈরি। আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডর ম্যাচের মাধ্যমে শুরু হবে বিশ্বকাপ। ম্যাচ শুরু ৯.৩০টায়। ২০১৯ সালে এশিয়ান কাপ জিতে সবাইকে চমকে দিয়েছিল কাতার। ত্রিশ লাখের কম জনসংখ্যার দেশটি বিশ্বকাপে খেলবে এই প্রথম। সুযোগটা পেয়েছে তারা স্বাগতিক হওয়ার সুবাদে। জাতীয় দলের হয়ে ১৬৯ ম্যাচ খেলা ফরোয়ার্ড হাসান আল হায়দোস দেশকে বিশ্ব মঞ্চে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে গর্ব অনুভব করছেন।

এদিকে ভারত থেকে উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিনিধিত্ব করবেন উপরাষ্ট্রপতি জগদীপ ধানকড়। বিদেশমন্ত্রকের থেকে এদিন এক বিবৃতিতে জানানো হয়েছে, আগামিকাল, ২০ নভেম্বর ও তার পরের দিন ২১ নভেম্বর কাতার সফরে যাবেন ধনকড়। অর্থাৎ রবিবার কাতারে বিশ্বকাপের উদ্বোধনে ভারতের প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকবেন তিনি। স্টেট অফ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির আমন্ত্রণে এই সফরে যাচ্ছেন উপরাষ্ট্রপতি।

কাতার বিশ্বকাপে ইতালি নেই। ইউরো চ্যাম্পিয়নরা ইউরোপের বাছাইপর্ব পার হতে পারেনি। তবে ইতালির ফুটবল দল না থাকলেও বিশ্বকাপ শুরুর ম্যাচেই ইতালির প্রতিনিধিত্ব থাকছে। কাতার–ইকুয়েডর ম্যাচে প্রধান রেফারির দায়িত্ব পালন করবেন ইতালির দানিয়েল অরসাতো। আজ ফিফার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।ইউরোপীয় ক্লাব ফুটবলের দর্শকদের অনেকে অরসাতোকে চিনে থাকতে পারেন। ২০২০ চ্যাম্পিয়নস লিগ ফাইনালে পিএসজি–বায়ার্ন মিউনিখ ম্যাচ পরিচালনা করেছিলেন তিনি।

Mailing List