চোখে চোখ রেখে লড়াই করার শপথ নিয়ে ফেললেন উত্তরপাড়ার বিবেক সিং

চোখে চোখ রেখে লড়াই করার শপথ নিয়ে ফেললেন উত্তরপাড়ার বিবেক সিং
22 Apr 2021, 10:30 PM

চোখে চোখ রেখে লড়াই করার শপথ নিয়ে ফেললেন উত্তরপাড়ার বিবেক সিং

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : বাবার হাত ধরে ক্রিকেট খেলা দেখতে যাওয়া দিয়ে শুরু। তারপর যে সেই বাইশ গজকেই মন থেকে তিনি ভালোবেসে ফেলবেন, সেটা তিনি নিজেও ভাবতে পারেননি। তবে ঘরোয়া ক্রিকেটে সাফল্যের শিখরে পৌঁছেও বহু স্বপ্ন এখনও হাত দিয়ে ছোঁয়া বাকি এই তরুণ ক্রিকেটারের। তাই স্বপ্ন দেখা তিনি থামাননি। প্রতিনিয়ত নিজের ভবিষ্যতের কথা ভেবে স্বপ্নের ইট সাজিয়ে চলেছেন।তাঁর বিশ্বাস,লড়াই করে একদিন ঠিক বিরাট কোহলিদের সাথে ড্রেসিংরুম শেয়ার করতে পারবেন তিনি।তিনি আর কেউ নন, তিনি হলেন বর্তমানে বাংলার অন্যতম ভরসাদায়ক তারকা ব্যাটসম্যান বিবেক সিং।

গত তিন বছর ধরে টি-২০ ফর্ম্যাটে দাপিয়ে ক্রিকেট খেলছেন বিবেক। বাংলার ক্রিকেট প্রেমীরা তাঁকে বেশ ভালো ভাবে চিনেও গিয়েছেন।সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের ২০১৯-২০ মরসুমে ৭ ম্যাচ খেলে মোট ২০০ রান করেছিলেন।চলতি মরসুমে বাংলার হয়ে মাত্র ৫ টি ম্যাচে মোট ২০৮ রান করেছেন এই বাম হাতি ব্যাটসম্যান।চলতি বছরের শুরুতে তাঁর দুরন্ত ফর্মের দোহাই দিয়েই ক্রিকেট মহলে গুঞ্জন শুরু হয়েছিল, আরসিবিতে নাম লেখাতে চলেছেন বিবেক। কিন্তু কোথায় কি! বিবেক এ-সব জল্পনা কার্যত উড়িয়েই দিয়েছেন।তিনি জানিয়েছেন, গত দুই বছর ধরে আইপিএল-এর অকশানে নাম এলেও, কোনও দলই তাঁর প্রতি নিজের আগ্রহ দেখায়নি। তবুও ব্যাট হাতে লড়াই করার জন্য এক অংশ জমিও তিনি কাউকে ছাড়েননি।পাড়ি জমিয়েছিলেন সঞ্জুর রাজস্থান রয়্যালসে, রোহিতের মুম্বই ইন্ডিয়ান্সে। তবে শেষ রক্ষা হয়নি। শেষ পর্যন্ত খালি হাতেই ফেরত আসতে হয়েছে। কিন্তু কেন? ঘরোয়া ক্রিকেটে সাফল্যের পরেও কেন কোন ফ্রাঞ্চাইজির নজরে আসছেন না? বিবেক অবশ্য এ-সব প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টাও করেননি। বরং তিনি প্রশ্নের উত্তর না খুঁজে, নিজেই সেই প্রশ্ন গুলির একমাত্র উত্তর হয়ে উঠতে চাইছেন। তাই সবুজ-মেরুন শিবিরের অনুশীলনে নিজেকে নেটের মধ্যে ব্যাটিংয়ে ডুবিয়ে রাখেন।

তিন ঘন্টার অনুশীলনে বেশিরভাগ সময়টাই নিজের ব্যাটিং নিয়ে চর্চা করেন। ভুল ত্রুটি গুলো খুঁজে বার করে তাই নিয়ে চলে পড়াশোনাও।তবে সব কিছুর মধ্যেই নিজেকে কোনও ভাবে থামতে দিতে চান না তিনি।থামাতে চান না নিজের ব্যাট। সমস্ত বঞ্চনাকে ব্যাট হাতে মাঠের বাইরে ফেলে দিতে চান।তিনি বিশ্বাস করেন, সমস্ত লড়াইয়ে একদিন তিনি জয় পাবেনই। তাঁর অক্লান্ত পরিশ্রম তাঁকে নিজের মনের মধ্যে এই বিশ্বাস রাখতে শিখিয়েছেন।সৈয়দ মুস্তাক আলি ট্রফি থেকে আইপিএল এবং প্রিমিয়ার লিগ থেকে সরাসরি ভারতীয় ক্রিকেট দলের জার্সি, এই লক্ষ্যেই নিজের সেরাটা দিতে মরিয়া উত্তরপাড়ার বিবেক।

Mailing List