বাংলায় মহিলাদের উপর অত্যাচার, ধর্ষন ও অ্যাসিড হামলার ঘটনা সব থেকে বেশি হয় : জে পি নাড্ডা

বাংলায় মহিলাদের উপর অত্যাচার, ধর্ষন ও অ্যাসিড হামলার ঘটনা সব থেকে বেশি হয় : জে পি নাড্ডা
16 Apr 2021, 08:55 PM

বাংলায় মহিলাদের উপর অত্যাচার, ধর্ষন অ্যাসিড হামলার ঘটনা সব থেকে বেশি হয় : জে পি নাড্ডা

 

 

প্রদীপ চট্টোপাধ্যায়  বর্ধমান

হামলাকারীদের আক্রমনের হাত থেকে এক বিজেপি কর্মীকে বাঁচাতে গিয়ে তাঁর মা শোভা মজুমদার কে প্রাণ দিতে হল। অথচ এই ঘটনা নিয়ে দুঃখ প্রকাশ করে মমতা দিদি আজ পর্যন্ত একটা শব্দও খরচ করেননি। নাড্ডাজী দাবি করেন, ’বাংলার উন্নয়ন যে ভাবে হওয়ার কথা ছিল তা এতদিন হয় নি। একই ভাবে উন্নতি হয় নি রাজ্যের কৃষিতেও। এই প্রসঙ্গে নাড্ডাজী বলেন, ‘ধান ও আলু চাষের জন্য পরিচিত এই বর্ধমান জেলা। তা সত্ত্বেও এই জেলায় তেমন কোল্ড স্টোরেজ নেই। কৃষকদের ফসল মজুত রাখার ব্যাবস্থাও তেমন নেই। সেচের ব্যাবস্থাও দুর্বল। কৃষকদের নিজেদের পকেট থেকে খরচ করে সেচের ব্যাবস্থা করতে হয়। এত কিছুর পরেও ’মিডিল ম্যানেরা’ মাঝ থেকে কৃষকদের শোষন করছে। এই ‘মিডিল ম্যানেরা’ সব হচ্ছে তৃণমূলের কার্যকর্তা।'

 

জেপি নাড্ডা দাবি করেন 'এই রাজ্যের ৭৬ লক্ষ কৃষক প্রধানমন্ত্রী ‘কৃষান সম্মান নিধি’প্রকল্পের বার্ষিক ৬ হাজার টাকা কেন্দ্রীয় অনুদান নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু মমতা দিদির জন্য ওই টাকা পাওয়া থেকে এই রাজ্যের কৃষকরা বঞ্চিত রয়ে গিয়েছেন। আগামী মে মাসের ২ তারিখের পর বিজেপি বাংলায় ক্ষমতায় এসে এই প্রকল্পে ৩ বছর কৃষকদের পাওয়ানা ১৮ হাজার করে টাকা ও চলতি বছরের জন্য অতিরিক্ত ৪ হাজার টাকা কৃষকদের দিয়ে দেওয়া হবে বলে নড্ডাজী এদিন প্রতিশ্রুতি দেন।

 

পাশাপাশি নাড্ডাজী অভিযোগ করেন, এই রাজ্যের তৃণমূল সরকার রাজ্যের ৪ কোটি ৩৪ লক্ষ গরীব মানুষকে আয়ূষ্মান ভারত প্রকল্পের আওতায় বার্ষিক ৫ লক্ষ টাকার স্বাস্থ্যবীমা পাওয়া থেকেও বঞ্চিত রখেছেন।  আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল খাঁর মন্তব্যের প্রসঙ্গ টেনে এনে নাড্ডাজী বলেন, তৃণমূল কংগ্রেস  দলিত, রাজবংশী, নমশুদ্র ও মতুয়া বিরোধী। রাজ্যে তোলাবাজি ও বালি চুরি চলছে বলেও জে পি নাড্ডা অভিযোগ করেন। পাশাপাশি তিনি তোলাবাজি ,তোষণ, একনায়কতন্ত্র, বালি ও কয়লা সিন্ডিকেট, ভ্রষ্টাচার থেকে মুক্তি পেতে বিজেপি প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

 

Mailing List