মহিষাদলে বাজ পড়ে  মৃত দুই যুবক, বজ্রপাত সহ  আরও বৃষ্টির পূর্বাভাস

মহিষাদলে বাজ পড়ে  মৃত দুই যুবক, বজ্রপাত সহ  আরও বৃষ্টির পূর্বাভাস
22 Sep 2021, 02:26 PM

মহিষাদলে বাজ পড়ে  মৃত দুই যুবক, বজ্রপাত সহ  আরও বৃষ্টির পূর্বাভাস

 আনফোল্ড বাংলা প্রতিবেদন :   মঙ্গলবার রাতে বজ্রপাত সহ বৃষ্টির পরে বুধবারেও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে। বুধবার মেঘাচ্ছন্নই থাকবে কলকাতার আকাশ।

 

এদিকে বুধবার সকালেই পূর্ব মেদিনীপুরের মহিষাদল এলাকার  বাঁকা গাজীপুরে  বাড়ির কাছে নদীতে মাছ ধরতে গিয়ে বাজ পড়ে মৃত হয়েছে ২ জনের। তাদের নাম বিশ্বনাথ  ভুঁইয়া (২৫) এবং সমীর পাল (৩৫)। এই ঘটনায় আরও দুজন আহত হয়েছেন । তাদের তমলুক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিন সকালেই  মাছ ধরতে গিয়েছিলেন তারা। সেই সময় বাজ পড়ছিল।

অন্যদিকে বজ্রপাত সহ আরও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।  ভারী বৃষ্টির কমলা সর্তকতা জারি হয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলার জন্য। কলকাতায় বৃষ্টির তীব্রতা কমলেও পশ্চিমের কয়েকটি জেলায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। এদিকে, রবিবার থেকে টানা বৃষ্টিতে জল জমায় বিপর্যস্ত হয়েছে জনজীবন। জলমগ্ন শহর থেকে পূর্ব মেদিনীপুর সহ বিভিন্ন জেলা। 

এদিকে শনিবার থেকে ফের এক ঘূর্ণাবর্ত সৃষ্টির সম্ভাবনা আছে। ফলে সপ্তাহান্তে ফের দুর্যোগের পূর্বাভাস  দক্ষিণবঙ্গে। উপকূলের জেলাগুলিতে বাড়তে পারে বৃষ্টি। 

আবহাওয়া দফতর সূত্রে খবর, ২৫ তারিখে উত্তরপূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্তের সৃষ্টি হতে পারে। এর ফলে উপকূলবর্তী জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে হাওড়়া, হুগলি ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার গোটা দক্ষিণবঙ্গে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ।

গতকালই উত্তর ২৪ পরগনায় খড়দহ এলাকাতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গিয়েছেন চারজন। এর মধ্যে তিনজন একই পরিবারের। আগের দিন পূর্ব মেদিনীপুরের ভূপতিনগর এলাকাতে নৌকা করে ত্রাণ দিয়ে ফেরার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুজন মারা যান।

 

ads

Mailing List