উধমপুরে সেনা হেলিকপ্টার ভেঙে  নিহত ২ পাইলট  

উধমপুরে সেনা হেলিকপ্টার ভেঙে  নিহত ২ পাইলট   
21 Sep 2021, 08:55 PM

উধমপুরে সেনা হেলিকপ্টার ভেঙে  নিহত ২ পাইলট

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন :   জম্মু কাশ্মীরে উধমপুর জেলায় ভারতীয় সেনার হেলিকপ্টার  ভেঙে পড়ায় মৃত্যু হল  দু'জন পাইলটের।

প্রতিরক্ষা দফতরের মুখপাত্র জানিয়েছেন,  মঙ্গলবার পাটনিটপ এলাকায় ট্রেনিং চলাকালীন ভারতীয় সেনার চিতা হেলিকপ্টারটি উধমপুর জেলার  শিবগড়ধর এলাকায় ভেঙে পড়ে।
এক আধিকারিক জানান, মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে ১০টা ৪৫-এর মধ্যে এই দুর্ঘটনা ঘটে। কি করে দুর্ঘটনা হয় সেই সংক্রান্ত বিস্তারিত তথ্য সংগ্রহ করার কাজ চলছে।

জম্মু কাশ্মীরের পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, হেলিকপ্টারটি ভেঙে পড়ার সময় বিকট শব্দ হয়, পরে গোটা এলাকা ধোঁয়ায় ঢাকা পড়ে যায়।

উধমপুর রিয়াসি রেঞ্জের ডিআইজি   সুলেমান চৌধুরী জানান, 'ঘটনার খবর পাওয়া মাত্রই পুলিশের টিম দুর্ঘটনাস্থলে পাঠানো হয়। কিন্তু দুর্ঘটনাটি প্রত্যন্ত এলাকায় হওয়ায় উদ্ধারকারী দলের সেখানে পৌঁছতে বেশ কিছুটা সময় কেটে যায়। উদ্ধারকারী দল সেখানে পৌঁছলে আহত দু'জন পাইলটকে উদ্ধার করা হয়। পরে হাসপাতালে তাঁদের মৃত্যু হয়।

নিহত ২ পাইলটের নামে মেজর রোহিত কুমার ও মেজর অনুজ রাজপুত।

গত সপ্তাহে রঞ্জিত সাগর বাঁধের কাছে এক কপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয় ২ পাইলটের। এদের একজনের দেহ এখনও উদ্ধার হয়নি। 

এনিয়ে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং টুইট করেন, পাটনিটপে সেনা কপ্টার ভেঙে পড়ার খবরে খুবই খারাপ লাগছে।

ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটল, তা এখনও জানা যায়নি। কুয়াশার জেরে হেলিকপ্টারটি ভেঙে পড়ে, নাকি ল্যন্ডিংয়ের সময় দুর্ঘটনা ঘটে নাকি যান্ত্রিক কোনও গোলযোগ ছিল তা এখনও পরিষ্কার নয়।

এর আগে গত ৩ অগস্ট ভারতীয় সেনার অপর একটি হেলিকপ্টার কাঠুয়ায় ভেঙে পড়েছিল।

ads

Mailing List