সোপিয়ানে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি, শহিদ এক সেনা জওয়ানও

সোপিয়ানে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি, শহিদ এক সেনা জওয়ানও
28 Mar 2021, 12:58 PM

সোপিয়ানে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি, শহিদ এক সেনা জওয়ানও

আনফোল্ড বাংলা প্রতিবেদন:  হোলির দিনেও রক্তাক্ত হল উপত্যকা।  শনিবার রাতভর সেনআ-জঙ্গির গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে এক সেনা জওয়ানের।  জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে এলাকাত এই  গুলির লড়াইয়ে খতম হয়েছে দুই জঙ্গিও ।  এই লড়াইয়ে এক জওয়ান শহিদ হওয়ার পাশাপাশি আহত হয়েছেন এক জওয়ানও। আহত ওই  জওয়ানকে দ্রুত ৯২ বেস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি এম৪ ও একটি একে-৪৭ উদ্ধার করা হয়েছে বলে জম্মু ও কাশ্মীরের পুলিশ জানিয়েছে।

সেনা ও পুলিশের আধিকারিকরা জানান, দক্ষিণ কাশ্মীরের  সোপিয়ান জেলার ওয়াংগাম গ্রামে রাতভর  জঙ্গি ও সেনার জওয়ানদের  মধ্যে গুলির লড়াই চলে।  কাশ্মীর জোন পুলিসের তরফে ট্যুইট করে জানানো হয়েছে এই লড়াইয়ে দুই জঙ্গিকে নিকেশ করা গিয়েছে।শহিদ হয়েছেন এক জওয়ান এবং আহত হয়েছে আরও এক জন।  সেখান থেকে ৩টি আগ্নেয়াস্ত্র  উদ্ধার করা হয়েছে। পুরো এলাকা জুড়ে তল্লাশি চালাচ্ছে সেনাবাহিনী।

তারা জানিয়েছেন যে সোপিয়ান এলাকাতে  জঙ্গিরা লুকিয়ে আছে বলে জানার পরেই সেনা ও আধা সামরিক বাহিনীর জওয়ানরা মিলে অভিযান চালায়। এক  পুলিশ আধিকারিক জানান, ”তল্লাশি চালানোর সময় যেখানে জঙ্গিরা ঘাপটি মেরেছিল সেখান থেকে আচমকাই গুলি চালানো শুরু হয়। বাহিনীর তরফেও জবাব দেওয়া হয়। এরপরই শুরু হয় গুলির লড়াই।”

জম্মু কাশ্মীর পুলিশের আই জি বিজয় কুমার জানান, “ গুলির লড়াইয়ে দুই জওয়ান আহত হয়। তার মধ্যে এক জন পরে মারা যায়। যে দুই জঙ্গিকে  এই লড়াইয়ে নিকেশ করা গিয়েছে তাদের মধ্যে একজন হিজবুল মুহাজিদিন গোষ্ঠীর, অন্য জন লস্কর ই তইবা গোষ্ঠীর। পুরো এলাকা ঘিরে তল্লাশি চালানো হচ্ছে।”

চলতি মাসে এই নিয়ে ৩ বার গুলির লড়াই হল এই এলাকাতে। রাওয়ালপোরা এবং বাটাপোরা মনিহাল এলাকাতে গুলির লড়াইয়ে   ৬ জন জঙ্গি খতম হয়, যাদের মধ্যে একজন জইশ গোষ্ঠীর কমান্ডার ছিলেন।

গত বছর কাশ্মীর এলাকাতে জঙ্গি হামলা কমলেও এই বছরের প্রথম থেকেই ফের মাথাচাড়া দিচ্ছে জঙ্গি কার্যকলাপ।

 

Mailing List