প্রধানমন্ত্রীর দুই সভায় দুই চিত্র, সরকারি অনুষ্ঠানের করোনা বিধি রাজনীতিতে উধাও

প্রধানমন্ত্রীর দুই সভায় দুই চিত্র, সরকারি অনুষ্ঠানের করোনা বিধি রাজনীতিতে উধাও
22 Feb 2021, 05:34 PM

প্রধানমন্ত্রীর দুই সভায় দুই চিত্র, সরকারি অনুষ্ঠানের করোনা বিধি রাজনীতিতে উধাও

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, কলকাতা: একই মাঠে প্রধানমন্ত্রীর দুই অনুষ্ঠানে সচেতনতার দুরকম ছবি। হুগলির সাহাগঞ্জে ডানলপ ময়দানে আজ, সোমবার পাশাপাশি দুই মঞ্চে দুটি পৃথক অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

একটি অনুষ্ঠান রাজনৈতিক জনসভা। তাতে যোগ দেওয়ার জন্য সকাল থেকেই দুর দূরান্ত থেকে এসে ভিড় জমান বিজেপি সমর্থকেরা। অনুষ্ঠান শুরুর কয়েক ঘন্টা আগেই ভরে যায় মাঠ। এবং আর পাঁচটা জনসভার মতোই সেখানে কোভিড বিধি মেনে চলার কোনও বালাই ছিল না। অধিকাংশ মানুষের মুখেই মাস্কের দেখা মেলেনি। ছ’ফুটের দুরুত্ববিধি মেনে চলার তো কোনও প্রশ্নই নেই।

যে সব বিজেপি কর্মীদের স্বেচ্ছাসেবক হিসাবে ভিড় সামলাতে দেখা গেছে তাদের মুখেও মাস্কের বালাই নেই। অথচ রাজনৈতিক মঞ্চের পিছনেই আরেকটি মঞ্চ বাঁধা হয়েছে প্রধামন্ত্রীর জন্য। রাজনৈতিক সভার পর মোদি এই মঞ্চ থেকেই নোয়াপাড়া- দক্ষিনেশ্বর মেট্রো চলাচলের সূচনা করেন। সেখানে কিন্তু করোনা বিধি মেনেই অনুষ্ঠানের যাবতীয় আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক ছিল। প্রবেশ পথে মজুত রাখা হয় স্যানিটাইজার। অতিথিদের বসার ব্যবস্থা করা হয়েছে নির্ধারিত দূরত্ব মেনে।মঞ্চ এবং পুরো অনুষ্ঠান চত্বরে একাধিক বার জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। অর্থাৎ অতিমারী কালে স্বাস্থ্য দপ্তরের জারি করা বিধি নিষেধ মেনে যা যা ব্যবস্থা করা দরকার তার সবই করেছে রেল।

 

কয়েক মিটার দূরত্বে খোদ প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে সচেতনতার এই দুরকম ছবি অনেকেরই চোখে লেগেছে। রাজনৈতিক উদ্যোক্তারা অবশ্য নির্বিকার। হেলদোল নেই প্রশাসনেরও। এই বাংলায় রাজনিতীর স্থান যে সব সতর্কতা সচেতনার উর্দ্ধে এধরণের ঘটনা তা আবারও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল বলে মত ওয়াকিবহাল মহলের।

Mailing List