বাড়ির তালা ভেঙে জমির দলিল চুরির চেষ্টা! তদন্তে শান্তিপুর থানার পুলিশ

বাড়ির তালা ভেঙে জমির দলিল চুরির চেষ্টা! তদন্তে শান্তিপুর থানার পুলিশ
23 May 2022, 06:30 PM

বাড়ির তালা ভেঙে জমির দলিল চুরির চেষ্টা! তদন্তে শান্তিপুর থানার পুলিশ

 

কুহেলি দেবনাথ, নদিয়া

 

৬৫ বছরের বৃদ্ধা বাড়িতে না থাকার সুযোগ নিয়ে ঘরের তালা ভেঙ্গে চুরির ঘটনায় চাঞ্চল্য। পরিবারের দাবি, তাদের বসবাসকারী জায়গাটুকু এলাকার বেশ কিছু লোকজন কেনার চেষ্টা করলেও বিক্রি না করতে রাজি হওয়ায় চক্রান্ত করে এই চুরির ঘটনা ঘটানো হয়েছে। ঘটনাটি শান্তিপুর থানা এলাকার ১২ নম্বর ওয়ার্ডের বেজপাড়া এলাকায়।

পরিবার সূত্রে জানা যায়, ওই এলাকার বাসিন্দা পঁয়ষট্টি বছর বয়সী চন্দ্রা নাগের তিন ছেলে মেয়ের মধ্যে ছেলে মারা যায় বেশ কয়েক বছর আগে। দুই মেয়ের বিবাহ হওয়ার পরে মাঝেমধ্যে গিয়ে মেয়েদের বাড়িতে গিয়ে থাকেন ওই বৃদ্ধা। গত কয়েকদিন আগে শান্তিপুর সুত্রাগড় অঞ্চলে তাঁর মেয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন ওই বৃদ্ধা। সোমবার ওই বৃদ্ধা ও তার মেয়ে বাড়িতে এসে ঘরের দরজা খুলতেই দেখে ঘরের ভিতরে সিলিং ফ্যান, কাঁসার বাসন পত্র সব চুরি হয়ে যায়। এবং আলমারিতে রাখা প্রায় পাঁচ হাজার নগদ টাকা উধাও। এর পরেই মাথায় হাত দিয়ে বসেন বৃদ্ধাসহ তাঁর মেয়ে।

যদিও ওই বৃদ্ধার মেয়ে রেখা রক্ষিতের অভিযোগ, তাঁর মায়ের বসবাসকারী জায়গাটুকু শান্তিপুরের টাউন সংলগ্ন এলাকায় হওয়ার কারণে এখন অধিক মূল্য। যার কারণে এলাকারই বেশ কিছু লোকজন ওই জমি কেনার জন্য চেষ্টা করেন। কিন্তু নাতি নাতনীর ভবিষ্যতের কথা মাথায় রেখে তার মা জমিটুকু বেচতে রাজি হয়নি। বৃদ্ধার মেয়ের অভিযোগ, শুধু চুরি করার উদ্দেশ্যে এই ঘটনা নয়। ঘরের ভেতরে জমির দলিলপত্র চুরি করার জন্যই চক্রান্ত করে এই ঘটনা ঘটানো হয়েছে। এই ঘটনায় শান্তিপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে ওই বৃদ্ধার দুই মেয়ে। অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে শান্তিপুর থানার পুলিশ।

ads

Mailing List