পেট্রপণ্যর মূল্যবৃদ্ধি  প্রতিবাদে গরুর গাড়িতে চেপে বিক্ষোভে তৃণমূল

পেট্রপণ্যর মূল্যবৃদ্ধি  প্রতিবাদে গরুর গাড়িতে চেপে বিক্ষোভে তৃণমূল
10 Jul 2021, 08:05 PM

পেট্রপণ্যর মূল্যবৃদ্ধি  প্রতিবাদে গরুর গাড়িতে চেপে বিক্ষোভে তৃণমূল

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: বেড়েই চলেছে পেট্রল ডিজেল  রান্নার গ্যাসের দাম। পেট্রপণ্যর মূল্যর এই দাম বৃদ্ধির প্রতিবাদে তাই কোথাও বিক্ষোভ অবস্থান করে, কোথাও গরুর গাড়িতে চেপে বিক্ষোভ দেখালেন পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলার তৃণমূল কংগ্রেস নেতা কর্মীরা। তাদের সঙ্গেই এই পেট্রপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সামিল হলেন তৃণমূল জনপ্রতিনিধিরাও।

পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলাতে শনিবার দিনভর পেট্রলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে অবস্থান বিক্ষোভ করে তৃণমূল। কোথাও মন্ত্রীরা গরুর গাড়িতে চেপে প্রতিবাদ জানিয়েছেন।  আবার কোথাও গরুর গাড়িতেই মোটর বাইক তুলে তাতে চেপে প্রতিবাদ জানিয়েছেন। আবার কোথাও পেট্রল পাম্পে গিয়ে মেশিনে ফুলের মালা পরিয়ে প্রতিবাদ জানানো হয়েছে।

মেদিনীপুর শহরে বটতলা এলাকায় প্রতিবাদ কর্মসূচিতে হাজির ছিলেন দলের জেলা ও শহরের নেতারা ।  জেলা সভাপতি অজিত মাইতি বলেন,  দলের নির্দেশ মেনে জেলা জুড়েই অবস্থান বিক্ষোভ কর্মসূচির মধ্য দিয়ে প্রতিবাদ জানানো হয়েছে। পেট্রলের যে ভাবে দাম বাড়ছে তাতে সাধারণ মানুষের অবস্থা নাজেহাল।

 এই দাম কমানোর জন্য কেন্দ্র সরকারকে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি ইতিমধ্যেই  জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়।

পেট্রল ছাড়াও ডিজেল, রান্নার গ্যাসের দাম বাড়ছে। একে করোনা পরিস্থিতি, তার ওপর জ্বালানির দাম বেড়ে চলায় দুর্ভোগে পড়েছেন মানুষজন। এই কারণে বাড়ছে ডিম , মাংস, সব্জির দামও।

ডেবরা এলাকায় গরুর গাড়িতে বাইক তুলে তাতে বসে প্রতিবাদ জানিয়েছেন রাজ্যের মন্ত্রী হুমায়ূন কবীর। শালবনিতে  মন্ত্রী শ্রীকান্ত মাহাত প্রতিবাদ জানিয়েছেন গরুর গাড়িতে চেপে। চন্দ্রকোনার বিধায়ক অরূপ ধাড়া গরুর গাড়িতে চেপে প্রতিবাদ জানানোর পাশাপাশি পেট্রোল পাম্পে গিয়ে মেশিনে ফুলের মালা দিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

ঝাড়গ্রাম জেলার লালগড় এলাকায় অবস্থান বিক্ষোভ সামিল হয়েছিলেন বন প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদা।

পশ্চিম মেদিনীপুর জেলার বিধায়করা নিজেদের এলাকায় এদিনের অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে সামিল হন।

এই সঙ্গেই রাজ্যের অন্য জেলাতেও এদিন এই ইস্যুতে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস।

ads

Mailing List