মেরামতির জন্য সোমবার পর্যন্ত বন্ধ দুর্গাপুর ব্যারাজ সেতুতে যান চলাচল

মেরামতির জন্য সোমবার পর্যন্ত বন্ধ দুর্গাপুর ব্যারাজ সেতুতে যান চলাচল
22 Jul 2021, 06:59 PM

মেরামতির জন্য সোমবার পর্যন্ত বন্ধ দুর্গাপুর ব্যারাজ সেতুতে যান চলাচল

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: মেরামত করা হবে দুর্গাপুর ব্যারাজ। তাই এই সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ রাখা হচ্ছে। চারদিন বন্ধ থাকবে এই সেতু। আজ থেকে আগামী সোমবার পর্যন্ত রাত ১১টা থেকে ভোর ৪টে পর্যন্ত বন্ধ থাকবে যান চলাচল বলে জানানো হয়েছে। তবে, দমকল, অ্যাম্বুল্যান্সের মতো জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত গাড়িকে ছাড় দেওয়া হবে।

দামোদর নদের ওপরে এই ব্যারাজে মেরামতির কাজের জন্য এই সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

এদিকে এই গুরুত্বপূর্ণ  সেতুতে যানবাহন চলাচল নিয়ন্ত্রণের ফলে দুর্ভোগ বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

জানা গিয়েছে , দুর্গাপুর ব্যারাজের  ২২ নম্বর ও ১৭ নম্বর লকগেট বদলে ফেলার কাজ শুরু হয়েছে। তাই বন্ধ থাকবে যান চলাচল। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার  থেকে ২৬ তারিখ পর্যন্ত ব্যারেজের গেট মেরামতির কাজের জন্য রাত ১১টা থেকে ভোর ৪টে পর্যন্ত বন্ধ থাকবে যান চলাচল।

আধিকারিকরা জানিয়েছেন রাত এগারোটা থেকে ভোর চারটে পর্যন্ত ‘যুদ্ধকালীন তৎপরতায়’ কাজ করা হবে। ভোর ৪টের পর যান চলাচলের জন্য রাস্তা ছেড়ে দেওয়া হবে।

তবে রাত্রে দুর্গাপুর ব্যারেজের উপর দিয়ে যান চলাচল বন্ধ থাকায় সমস্যায় পড়তে হবে সবজি বিক্রেতাদের । কারণ বহু সবজি বিক্রেতা দুর্গাপুর শহরে বাঁকুড়া জেলার দিক থেকে সবজি নিয়ে এসে বিক্রি করেন। সবজির গাড়ি অন্যপথে ঘুরিয়ে দেওয়া হবে বলে ট্রাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে।

 

আগেও ক্ষতিগ্রস্ত হয়েছে ওই লকগেট। তখন তা সারানো হয়েছিল। সামনেই বর্ষাকাল।  তার আগেই এই লকগেট  সারিয়ে ফেলার কাজ শেষ করতে চাইছে প্রশাসন। কারণ, ঝাড়খন্ডের দিকে বেশি বৃষ্টি হলেই জল বাড়ে দামোদর নদে। এই ব্যারাজ থাকার ফলে বাড়তি জল আটকে রাখা যায়। কিন্তু লকগেট ভেঙে গেলে ওই জল ভাসিয়ে দেবে হুগলি এবং হাওড়া জেলার একটা বড় অংশকে।

ads

Mailing List