আজ টিকে থাকার শেষ সুযোগ নাইটদের সামনে

আজ টিকে থাকার শেষ সুযোগ নাইটদের সামনে
14 May 2022, 01:10 PM

আজ টিকে থাকার শেষ সুযোগ নাইটদের সামনে

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: হায়দরাবাদের বিরুদ্ধে ফের আজ মরণবাঁচন ম্যাচ খেলতে নামছে কেকেআর। জেতার জন্য শ্রেয়সরা কতটা মরিয়ে হয়ে উঠতে পারেন সেই দিকেই নজর থাকবে সকলের।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের যে প্রথম একাদশ নেমেছিল সেটাই অনেকে মনে করেছিলেন এত দিন নামা উচিত ছিল। কিন্তু সেই একাদশ ধরে রাখা গেল না।

 

কামিন্স না থাকায় কী ভাবে পরিস্থিতি সামাল দিতে পারে কেকেআর? টিম সাউদিকে বসিয়ে তাঁকে টিমে জায়গা দেওয়া হয়েছিল শেষ ম্যাচে। সাউদি আবার ফিরবেন। কিন্তু উমেশ যাদব কতটা ফিট, তার উপর অনেক কিছু নির্ভর করছে। কেকেআরের বোলিং শুরুতে যতটা কার্যকর দেখাচ্ছিল, এখন আর তেমন নয়। যে কারণে প্রতিপক্ষ টিম বড় রান তুলে ফেলছে। সেই সঙ্গে শ্রেয়সকে ভাবতে হবে নিজের টিমের ব্যাটিং লাইনআপ নিয়েও। ঘনঘন প্রথম একাদশ বদল যে টিমে প্রভাব ফেলছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

পাঞ্জাব কিংস গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে দেওয়ায় অনেক দলের সামনেই প্লে অফ নিশ্চিত করার হাতছানি রয়েছে। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে আরসিবি তিনে থাকলেও তাদের নেট রাট পৌঁছে গিয়েছে মাইনাস (-) ০.৩২৩-এ। ফলে শেষ ম্যাচে গুজরাত টাইটান্সকে হারালেও এই নেট রান রেটই দৌড় থেকে ছিটকে দিতে পারে আরসিবিকে। ১২ ম্যাচে ১২ পয়েন্ট করে রয়েছে দিল্লি ক্যাপিটালস ও পাঞ্জাব কিংসের। ৫৪ রানে জেতায় পাঞ্জাবের নেট রান রেটও পজিটিভে চলে এসেছে। সানরাইজার্স হায়দরাবাদের রয়েছে ১১ ম্যাচে ১০ পয়েন্ট, নেট রান রেট মাইনাস (-)০.০৩১। আটে থাকা কেকেআরের ১২ ম্যাচে ১০ পয়েন্ট, নেট রান রেট মাইনাস (-) ০.০৫৭।

ads

Mailing List