পৌরসভার ড্রেন পরিষ্কার করতে গিয়ে শান্তিপুরে তড়িদাহত তিন শ্রমিক

পৌরসভার ড্রেন পরিষ্কার করতে গিয়ে শান্তিপুরে তড়িদাহত তিন শ্রমিক
20 May 2022, 03:30 PM

পৌরসভার ড্রেন পরিষ্কার করতে গিয়ে শান্তিপুরে তড়িদাহত তিন শ্রমিক

 

কুহেলি দেবনাথ, শান্তিপুর

 

হাই ড্রেনের কাজ চলাকালীন মাটির তলা দিয়ে যাওয়া আর্থিং এর তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঝলসে গেল এক শ্রমিক। আশঙ্কাজনক অবস্থায় শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। এই ঘটনায় অসুস্থ হয়েছেন আরও দু’জন। ঘটনাটি ঘটেছে নদিয়া জেলার শান্তিপুরের বড়বাজার রথতলা এলাকায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শান্তিপুর পৌরসভার চুক্তিভিত্তিক ঠিকাদারের অধীনস্থ শ্রমিক নিয়ে ওই এলাকায় বেশ কিছুদিন ধরেই হাই ড্রেনের কাজ চলছিল। আজও সকাল থেকেই সকলে কাজ শুরু করে। হাইড্রেন তৈরির কাজে ভিন জেলা থেকে অনেক শ্রমিক আসে কাজ করতে। আজ হাইড্রেন তৈরীর কাজ চলাকালীন হঠাৎই মাটির নিচে দিয়ে যাওয়া আর্থিং এর তারে পা লাগে এক শ্রমিকের। একই সাথে অন্য দুই শ্রমিকও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছিটকে পড়েন মাটিতে। ফটিক সরকার নামে এক শ্রমিক জল কাদার মধ্যে দাঁড়িয়ে থাকার কারণে শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। গুরুতর আশঙ্কাজনক অবস্থায় তড়িঘড়ি ওই শ্রমিককে শান্তিপুর হাসপাতালে নিয়ে যায় চিকিৎসার জন্য।  

স্বভাবতই এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য সৃষ্টি হয় এলাকায়। হাইড্রেন তৈরির দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার জানান, যখন হাইড্রেন তৈরীর কাজ চলছিল তখন ওই আর্থিং এর তার লক্ষ্য করেনি শ্রমিকরা। ওই আর্থিং এর তারে লেগেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এই ঘটনা ঘটেছে। যদিও আর্থিং এর তারটি রাস্তার পাশে বসানো বৈদ্যুতিক খুঁটির তার বলে জানা গিয়েছে।

ads

Mailing List