গোলি মারো শ্লোগান দিয়ে গ্রেফতার তিন বিজেপি নেতা, ফের উত্তাল রাজ্য-রাজনীতি

গোলি মারো শ্লোগান দিয়ে গ্রেফতার তিন বিজেপি নেতা, ফের উত্তাল রাজ্য-রাজনীতি
21 Jan 2021, 02:36 PM

গোলি মারো শ্লোগান দিয়ে গ্রেফতার তিন বিজেপি নেতা, ফের উত্তাল রাজ্য-রাজনীতি

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন:  'গোলি মারো'  শ্লোগান ঘিরে এবার উত্তপ্ত হয়ে উঠেছে বাংলার রাজনীতি।

 

বুধবার, হুগলি জেলার চন্দননগর থেকে মানকুন্ডু সার্কাস ময়দান পর্যন্ত  শুভেন্দু অধিকারীর   রোড শোতে  ' গোলি মারো ' শ্লোগান ওঠে।  বিজেপির ওই মিছিল থেকে এই শ্লোগান দেওয়ার জন্য হুগলি জেলা বিজেপির যুব মোর্চার সভাপতি সুরেশ সাউ সহ তিনজন বিজেপি কর্মীকে গ্রেফতার করা হয়েছে। চন্দননগর পুলিশ কমিশনারেট  বুধবার রাতেই এই তিনজনকে গ্রেফতার করে।

 

এই গ্রেফতার নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি রাজ্য নেতৃত্ব। সেই সঙ্গে তাদের প্রশ্ন, "মঙ্গলবার দক্ষিণ কলকাতার  তৃণমূল কংগ্রেসের মিছিল থেকেও গোলি মারো শ্লোগান দেওয়া হয়। তাহলে একই কারণে তৃণমূল কংগ্রেসের লোকজনকে ধরা হবে না কেন?" 

 

বুধবার চন্দননগর থেকে মানকুন্ডু সার্কাস ময়দান পর্যন্ত রোড শো করে বিজেপি। সেখানে ছিলেন শুভেন্দু অধিকারী, সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও অর্জুন সিং। ট্যাবলোর কিছুটা দুরে চলে  'গোলি মারো'শ্লোগান। সুরেশ সাউ এই শ্লোগান দেন ও বাকিরাও গলা মেলান। বিষয়টি নজরে আসার পর তা  বন্ধ করে দেওয়া হয়। দলের নেতা শমীক ভট্টাচার্য জানান যে এই ধরনের শ্লোগান তারা সমর্থন করেন না।

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে যে এই শ্লোগান দেওয়ার জন্য দশজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় এবং তার ভিত্তিতে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বৃহস্পতিবার চন্দননগর আদালতে তোলা হয়। তাদের বিরুদ্ধে ৩০৭  ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

সোমবার কলকাতার টালিগঞ্জ ট্রাম ডিপো থেকে রাসবিহারী পর্যন্ত মেগা রোড শো করে বিজেপি । তার পালটা মঙ্গলবার ওই এক জায়গায় মিছিল করে তৃণমূল কংগ্রেস। সেই মিছিলেও গোলি মারো শ্লোগান দেওয়া হয় । যদিও তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষের দাবি এই  ধরনের কথা ও শ্লোগান তৃণমূল কংগ্রেস  সমর্থন করে না।

 

বৃহস্পতিবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, "পুলিশ কী রকম পক্ষপাতিত্ব মূলক কাজ করে এটাও তার একটি নমুনা। তৃণমূল কংগ্রেসের মিছিলেও গোলি মারো শ্লোগান দেওয়া হয়। তাহলে তাদের ধরা হবে না কেন?"

 তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, "এই ধরণের শব্দবন্ধ ব্যবহার করে ভাষা সন্ত্রাসের সৃষ্টি করছে বিজেপি। যে ভাবে গোলি মারো শ্লোগান দিচ্ছে তা মানুষকে ভয় দেখানোর জন্য দিচ্ছে।" অন্য দিকে সিপিএম নেতা রবীন দেব বলেন, কোন দল বেশি ভয় দেখাবে তা নিয়ে প্রতিযোগিতা শুরু হয়েছে।

Mailing List