এবার কল্যানী এইমসে চাকরি নিয়ে স্বজনপোষণের অভিযোগ বিজেপির দুই বিধায়ক এর বিরুদ্ধে

এবার কল্যানী এইমসে চাকরি নিয়ে স্বজনপোষণের অভিযোগ বিজেপির দুই বিধায়ক এর বিরুদ্ধে
20 May 2022, 01:00 PM

এবার কল্যানী এইমসে চাকরি নিয়ে স্বজনপোষণের অভিযোগ বিজেপির দুই বিধায়ক এর বিরুদ্ধে

 

কুহেলি দেবনাথ, নদিয়া

 

এবার চাকরি নিয়ে বিধায়কদের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ উঠলো। আর এই অভিযোগ তুলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র কাছে চিঠি দিলেন দলেরই এক সদস্য। যে ঘটনা নিয়ে চাঞ্চল্য শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। বর্তমানে এসএসসি দুর্নীতি নিয়ে জেরবার রাজ্য সরকার তথা শাসক তৃণমূল। তার বিরুদ্ধে সুর চড়াচ্ছে তৃণমূল। ঠিক এমন সময়েই বিজেপি বিধায়কদের বিরুদ্ধেও একই অভিযোগ উঠলো।

নদিয়ার দক্ষিণ জেলা বিজেপি সংগঠনের সদস্য তথা কল্যাণীর বাসিন্দা পার্থ চ্যাটার্জি কেন্দ্রের বিজেপি নেতা তথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে একটি লিখিত অভিযোগ জানান। সে লিখিত অভিযোগ তিনি সোশ্যাল মিডিয়াতেও প্রকাশ করেন। তিনি অভিযোগ তোলেন, বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা এবং নদিয়ার চাকদার বিজেপি বিধায়ক বঙ্কিম চন্দ্র ঘোষ তাঁরা নিজের ক্ষমতা বলে পরিবারের সদস্যদের কল্যাণী এইমস হাসপাতালে চাকরি করিয়ে দিয়েছে। তিনি উল্লেখ করেন যে, নীলাদ্রি শেখর দানা নিজের কন্যাকে এবং বঙ্কিম ঘোষ নিজের পুত্রবধূকে চাকরি পাইয়ে দিয়েছেন। ইতিমধ্যেই তার এই অভিযোগ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যা নিয়ে ইতিমধ্যেই চাঞ্চল্য সৃষ্টি হয়েছে গোটা রাজ্য রাজনীতিতে।

অভিযোগকারী বিজেপি সদস্য পার্থ চ্যাটার্জি বলেন, বহু বিজেপি কর্মীরা শাসক দলের হাতে আক্রান্ত হয়েছেন এবং বিজেপি করার অপরাধে প্রাণ হারিয়েছেন। তাঁদের সংসার কিভাবে চলবে বিজেপি জনপ্রতিনিধিরা সেদিকে কোনও খেয়াল রাখছেন না। শুধুমাত্র নিজেদের পরিবারের সদস্যদের চাকরি পাইয়ে দিতে ব্যস্ত। পার্থবাবুর দাবি, চাকরি দিতে হলে কীর্মদের দিতে হবে। দলের কৃপাদৃষ্টি রয়েছে বলেই একজন সাংসদ বা বিধায়ক হয়েছেন। কিন্তু এবার তাঁরা নন, চাকরি দিতে হলে যাঁরা দলের জন্য প্রাণ দিয়েছেন, দলের হয়ে লড়াই করছেন, তাঁদের চাকরি দিতে হবে।

যদিও এই বিষয় নিয়ে বিজেপিকে তীব্র কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। কল্যাণী তৃণমূলের শহর সভাপতি বলেন, এটি শুধুমাত্র প্রথম ঘটনা নয়। কল্যাণী এইমস নিয়োগের ক্ষেত্রে বহু স্বজনপোষণ হয়েছে।  যদিও এ বিষয়ে বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষ কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, সম্পূর্ণ সঠিক পদ্ধতিতে আমার পুত্রবধূ এইমস হাসপাতালে চাকরি পেয়েছে। স্বজনপোষণের কোনও প্রশ্নই ওঠে না। তিনি বলেন, এইমস কর্তৃপক্ষ কাউকে সরাসরি নিয়োগ করে না। দুটি সংস্থা রয়েছে। তার মাধ্যমেই নিয়োগ করা হয়। এক বছরের চুক্তিভিত্তিক পরীক্ষা দিয়ে আমার পুত্রবধূ চাকরি পেয়েছে। সেই প্রমাণ আমার কাছে রয়েছে।

ads

Mailing List