এবার ভারত সফর বাতিল করলেন রাশিয়ার ডেপুটি প্রধানমন্ত্রী

এবার ভারত সফর বাতিল করলেন রাশিয়ার ডেপুটি প্রধানমন্ত্রী
22 Apr 2021, 09:03 PM

এবার ভারত সফর বাতিল করলেন রাশিয়ার ডেপুটি প্রধানমন্ত্রী

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন:  দেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। বাড়ছে আক্রান্ত  সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন প্রায় ৩ লক্ষ ১৬ হাজার মানুষ। এই পরিস্থিতিতে কাল, শুক্রবার, একটি উচ্চ পর্যায়ের বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতে  করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে । এই পরিস্থিতিতে এবার ভারত সফর বাতিল করে দিলেন রাশিয়ার  ডেপুটি প্রাইম মিনিস্টার ইউরি বরিসভ। এই  মাসের শেষেই ভারত সফরে আসার কথা ছিল তাঁর। করোনার কারণেই দিন কয়েক আগেই ভারত সফর বাতিল করার কথা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।  জাপানের  প্রধানমন্ত্রীও তাঁর ভারত সফর বাতিল করেছেন।

এই মাসের  শেষে ভারতে আসার কথা ছিল ইউরি বরিসভের। বাণিজ্য, অর্থনীতি, সংস্কৃতি এবং বিজ্ঞানী-সহ বিভিন্ন বিষয়ে ভারত-রাশিয়া দুই সরকারের আলোচনায় অংশ নেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু ভারতে বর্তমানে করোনা পরিস্থিতি যে ভয়ঙ্কর আকার ধারণ করেছে তার জেরে আপাতত এই সফর বাতিল করলেন রাশিয়ার ডেপুটি প্রধানমন্ত্রী। সম্প্রতি ভারত সফর বাতিল করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ২৫ তারিখে তাঁর তিনদিনের সফরে ভারতে আসার কথা ছিল।  একই কারণে জাপানের প্রধানমন্ত্রী ইওশিহিদে সুগাও ভারত সফর বাতিল করেন।

Mailing List