বিতর্ককে সঙ্গী করেই শুরু বিশ্বকাপ, প্রথম দিনেই রেকর্ড

বিতর্ককে সঙ্গী করেই শুরু বিশ্বকাপ, প্রথম দিনেই রেকর্ড
21 Nov 2022, 09:00 AM

বিতর্ককে সঙ্গী করেই শুরু বিশ্বকাপ, প্রথম দিনেই রেকর্ড

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: হইহই করে শুরু হয়ে গেল কাতার বিশ্বকাপ। প্রথম ম্যাচে ইকুয়েডরের কাছে দুই গোলে হার কাতারের। প্রথম ম্যাচেই জিতল ইকুয়েডর। শুরু থেকেই হাড্ডাহাড্ডি ফুটবল শুরু করে দুই দল। প্রেসিং ফুটবল খেলে ফেলিক্স স্যাঞ্চেজ ও গুস্তাভো আলফারোর দল। ম্যাচের আড়াই মিনিটে ভ্যালেন্সিয়ার করা গোল অফসাইডের কারণে বাতিল হয়। তবে আক্রমণ চালিয়ে যায় ইকুয়েডর। ম্যাচের ১৬ মিনিটে বক্সের মধ্যে ভ্যালেন্সিয়াকে কাতাররের গোলকিপারের করা ফাউলে পেনাল্টি পায় ইকুয়েডর। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে দেন ভ্যালেন্সিয়া। বিশ্বকাপের প্রথম গোল করে রেকর্ড বুকে নাম লেখান ভ্যালেন্সিয়া। প্রথম গোলের ঠিক ১৫ মিনিট পর দুর্দান্ত আরেকটি হেড থেকে গোল করেন ভ্যালেন্সিয়া।

এদিকে, জাংকুক-এর গানে সূচনা হল ২০২২-এর কাতার বিশ্বকাপের। 'ড্রিমার্স' গেয়ে সকলের মন মাতিয়ে দিলেন ২৫ বছরের সংগীতশিল্পী জাংকুক। দক্ষিণ কোরিয়ার এই শিল্পী প্রথম এশীয় যিনি ফুটবল বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করলেন। তাঁর সঙ্গে গাইলেন কাতারের গায়ক ফাহাদ আল-কুবায়সি।

তবে এ বারের বিশ্বকাপের অফিসিয়াল গান রিলিজ হওয়ার আগে আগের বিশ্বকাপগুলির 'থিম সং' স্টেডিয়ামে শোনানো হয় এবং গানগুলির সঙ্গে পারফর্ম করেন শিল্পীরা। রবিবার কাতারের আল খোর আল বায়ত স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানগুলি নিয়ে অবশ্য মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। তবে মর্গ্যান ফ্রিম্যান এবং জং কুক তাদের দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে অনুষ্ঠানস্থলে ভক্তদের একটি দুর্দান্ত সময় উপহার দিয়েছিলেন। তার আগে ফ্রান্স কিংবদন্তি মার্সেল ডেসাইলি ভক্তদের সামনে বিশ্বকাপ ট্রফি তুলে দেন।

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের আগেই চরম অব্যাবস্থার মুখে পড়লেন ভারতীয় কর্মীরা। খাবার, জল ছাড়াই স্টেডিয়ামের বাইরে ঠা ঠা রোদে অপেক্ষা করতে হল ৬ ঘণ্টা। প্রায় ২০০ জন ভারতীয় কর্মী এবং ফিলিপিন্সের ৩০ জন কর্মী ছিলেন। আয়োজকদের এমন আচরণে তাঁরা ক্ষুব্ধ।

Mailing List