৩১ মে কার্যত স্তব্ধ হতে চলেছে গোটা দেশ, বন্ধ হতে পারে রেল পরিষেবা?

৩১ মে কার্যত স্তব্ধ হতে চলেছে গোটা দেশ, বন্ধ হতে পারে রেল পরিষেবা?
22 May 2022, 12:20 AM

৩১ মে কার্যত স্তব্ধ হতে চলেছে গোটা দেশ, বন্ধ হতে পারে রেল পরিষেবা?

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: কোনও সমাধান সুত্র না বের হলে আগামী ৩১ মে কার্যত থমকে যেতে বসেছে গোটা দেশ। শনিবার পর্যন্ত যা পরিস্থিতি তাতে চলতি মাসের ৩১ তারিখে দেশজুড়ে রেল পরিষেবা স্তব্ধ হয়ে যেতে পারে। কারণটা হল, ওইদিন ভারতীয় রেলের দেশের সব স্টেশনমাস্টাররা একদিনের ধর্মঘটে সামিল হচ্ছেন। এই সিদ্ধান্তই এখনও পর্যন্ত বহাল আছে।

জানা গিয়েছে, প্রায় ৩৫ হাজার স্টেশনমাস্টার এই ধর্মঘটে যোগ দিতে চলেছেন। তাঁরা জানিয়েছেন, চলতি মাসের মধ্যেই রেল কর্তৃপক্ষকে তাঁদের দাবি-দাওয়া মেনে নিতে হবে। অন্যথায় তাঁরা ধর্মঘটে যাবেন। অল ইন্ডিয়া স্টেশন মাস্টার্স অ্যাসোসিয়েশন ২০২০ সালের অক্টোবর থেকেই একাধিক দাবি জানিয়ে আসছে। সংগঠনের সাধারণ সম্পাদক পি সুনীল কুমার জানিয়েছেন, দাবি পূরণ না হলে যে ধর্মঘট করা হবে তা রেল বোর্ডের চেয়ারম্যানকে নোটিশ দিয়ে আগেই জানিয়ে দেওয়া হয়েছে। দেশের ৬৮ টি ডিভিশনে কয়েক হাজার শূন্যপদ দ্রুত পূরণ করার জন্য তাঁরা বহুদিন ধরে দাবি জানিয়ে আসছেন। সেই সঙ্গে

নাইট ডিউটির ভাতা চালু ও কর্মীদের সুরক্ষা তাঁদের অন্যতম প্রধান দাবি। সংগঠনের বক্তব্য, বিষয়টি এখন রেল বোর্ডের কোর্টে। রেল বোর্ড যদি দেশের ট্রেন পরিষেবা স্বাভাবিক রাখতে চায় তবে অবিলম্বে তাঁদের দাবিদাওয়াগুলির দ্রুত নিষ্পত্তি করতে হবে। অন্যথায় ধর্মঘটে যাওয়া ছাড়া আর কোনও বিকল্প রাস্তা নেই বলেই সাফ জানিয়ে দিয়েছেন সংগঠনের নেতারা।

ads

Mailing List