ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে নেমে দুজনকে ধরল করল সিবিআই

ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে নেমে দুজনকে ধরল করল সিবিআই
28 Aug 2021, 09:07 PM

ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে নেমে দুজনকে ধরল করল সিবিআই

আনফোল্ড বাংলা প্রতিবেদন:   কলকাতা হাইকোর্টের নির্দেশ ভোট পরবর্তী হিংসা' মামলার তদন্তে নেমে দুজনকে ধরল সিবিআই।  শনিবার তাদের ধরা হয়।  এই মামলার তদন্ত শুরু করার পরে এই   প্রথম কাউকে গ্রেফতার করল সিবিআই ।

নদিয়ার চাপড়ায় বিজেপি কর্মী ধর্ম মণ্ডলকে খুনের অভিযোগে গ্রেফতার করা হয়েছে দু'জনকে। ধৃতদের নাম বিজয় ঘোষ ও অসীমা ঘোষ।

জানা গিয়েছে, গত ১৪ মে বিজেপি কর্মী সঞ্জিৎ মণ্ডলকে বাড়ি থেকে বের করে মারধর করছিল দুষ্কৃতীরা। তাঁকে বাঁচাতে যান বাঁচাতে যান সৌরভ মণ্ডল ও ধর্ম মণ্ডল। তাঁদের উপরেও লাঠি-বাঁশ নিয়ে চড়াও হয় দুষ্কৃতীরা। পরে হাসপাতালে মৃত্যু হয় ধর্ম মণ্ডলের। গেরুয়া শিবিরের অভিযোগ, তৃণমূলের লোকেরাই খুন করেছে বিজেপি কর্মীকে। ১২-১৩ জনের বিরুদ্ধে থানায় দায়ের হয় এফআইআর। কিন্তু পুলিশ ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ।         

কলকাতা হাইকোর্টের  নির্দেশে 'ভোট পরবর্তী হিংসা'  মামলায় গুরুতর অভিযোগের তদন্ত শুরু করেছে সিবিআই । ২৫ অগাস্ট ১১টি মামলা রুজু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর মধ্যে ১০টি খুন ও একটি ধর্ষণ। ধর্ম মণ্ডলের খুনের মামলা অন্যতম। শুক্রবার চাপড়ায় ধর্ম মণ্ডল খুনে তদন্ত শুরু করে সিবিআই। এ দিন দুই অভিযুক্তকে গ্রেফতার করল তারা।

যদিও শনিবার সকালে কেন্দ্রীয় গোয়েন্দা আধিকারিকেরা গ্রামে যেতেই তাঁদের ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। সিবিআই সূত্রে জানা গিয়েছে  অসীমা ঘোষ এবং বিজয় ঘোষ দুজনেরই বাড়ি চাপড়া থানার হৃদয়পুরে। তাঁদের চাপড়া থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ চালান  সি বি আই  গোয়েন্দারা।
তদন্তে নেমে এদিন সি বি অ্আই আধিকারিকরা প্রথমেই তৃণমূল পরিচালিত সুটিয়া হৃদয়পুর গ্রাম পঞ্চায়েতে তল্লাশি চালাতে যান। ওই পঞ্চায়েতের বিভিন্ন কাগজপত্র খতিয়ে দেখেন এবং বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ শুরু করেন গোয়েন্দারা। তখনই তাঁদের ঘিরে ধরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। তাঁদের অভিযোগ, তদন্ত করার সময় বিজেপির হয়ে প্রচার করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

ads

Mailing List