তৃণমূল কংগ্রেসের মুষলপর্ব শুরু হয়েছে, ঝালদায় মন্তব্য দিলীপ ঘোষের

তৃণমূল কংগ্রেসের মুষলপর্ব শুরু হয়েছে, ঝালদায় মন্তব্য দিলীপ ঘোষের
06 Jan 2021, 05:05 PM

তৃণমূল কংগ্রেসের মুষলপর্ব শুরু হয়েছে, ঝালদায় মন্তব্য দিলীপ ঘোষের

আনফোল্ড বাংলা প্রতিবেদন, পুরুলিয়া: বিধানসভা নির্বাচনের আগেই শাসক তৃণমূল কংগ্রেসের মধ্যে মুষলপর্ব শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন বিজেপির রাজ্যের সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ। আসন্ন বিধানসভা নির্বাচনের আগেই তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু হয়ে যেতে পারে বলেও মনে করছেন তিনি।

বিধানসভা নির্বাচনে রাজ্যকে দু'শটি আসনের লক্ষ্যমাত্রা দিয়েছেন বিজেপির কেন্দ্রীয় সভাপতি জে পি নাড্ডা এবং  সরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ্ । জঙ্গলমহলের সবকটি আসন সহ উত্তরবঙ্গের বিধানসভাগুলি যে তাদের লক্ষ্য তাও বুঝিয়ে দিয়ে দিলীপ ঘোষের দাবি, হাওড়া ও হুগলি জেলার মত কলকাতা এবং কলকাতা লাগোয়া এলাকায় বিধানসভা নির্বাচনে বিজেপি ভালো ফল করবে।

যেভাবে বৈশালী ডালমিয়া, রাজীব ব্যানার্জি, রথীন চক্রবর্তী সহ হাওড়া জেলার তৃণমূল কংগ্রেসের নেতারা, এবং অন্য জেলাতেও, দলের বিরুদ্ধে মুখ খুলেছেন সেই প্রসঙ্গ টেনে  দিলীপ ঘোষ বলেন, যে শাসকদলের মুষলপর্ব শুরু হয়েছে। তৃণমূল কংগ্রেসের অস্তিত্ব সংকটের মুখোমুখি ।

'তৃণমূল কংগ্রেসে মুষলপর্ব শুরু হয়ে গিয়েছে। তাই ওদের দলের লোকজন তৃণমূল কংগ্রেসের থেকে বেড়িয়ে আসছে। তারা ও বাংলার মানুষ বিজেপিকেই বিকল্প হিসেবে ভাবছে ও আমাদের ওপর বিশ্বাস রাখছে। পঞ্চায়েত নির্বাচনের ও লোকসভা নির্বাচনের মতোই জঙ্গলমহলে পদ্ম ফুটবে। শুধু মাত্র জঙ্গলমহলে নয়, উত্তরবঙ্গেও আমরা বিধানসভা নির্বাচনে জিতব', বুধবার পুরুলিয়া জেলার ঝালদাতে রোড শো এবং একটি সভা করে এই দাবি করেছেন বিজেপির রাজ্যের সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ।

রাজীব ব্যানার্জি, বৈশালী ডালমিয়ারা কী বিজেপিতে যোগ দিচ্ছেন? সেই প্রসঙ্গে তিনি বলেন, 'সবার জন্য বিজেপির দরজা খোলা।' তাঁর দাবি, 'বাংলার মানুষ এখন আর তৃণমূল কংগ্রেসকে, মুখ্যমন্ত্রীকে বিশ্বাস করে না। মুখ্যমন্ত্রী এখানের আদিবাসী মানুষদের অপমান করেছেন । এখানের মানুষের মনোভাবে আঘাত করেছেন। এখানের মানুষের সঙ্গে বঞ্চনা করা হয়েছে।  তার জবাব দেবে এখানকার মানুষ'।

দিলীপ ঘোষের দাবি, পশ্চিমাঞ্চলের মতোই উত্তরবঙ্গেও যথেষ্ট শক্তিশালী তারা। 'মানুষ আমাদের ওপরে ভরসা করছেন। আমরা যে সব জায়গায় দুর্বল ছিলাম সেই সব জায়গাতেও শক্তিশালী হচ্ছি। মুর্শিদাবাদ, নদিয়া জেলাতেও আমাদের ভালো ফল হবে। লোকসভা নির্বাচনে ধাক্কা খেয়েছে তৃণমূল কংগ্রেস। এই বার বিধানসভা নির্বাচনে বিদায় নেবে তারা' বলেও মন্তব্য করেছেন তিনি।

এই দিন ঝালদায় এলাকার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতোকে সঙ্গে নিয়ে রোড শো করেছেন দিলীপ ঘোষ। পরে একটি সভাও হয়। এলাকার সাংসদ তহবিলের টাকায় তৈরি হওয়া   ভারত সেবাশ্রম সংঘ'র নতুন উদ্যানের উদ্বোধনও করেন রাজ্য বিজেপি সভাপতি।

Mailing List