জল্পনার অবসান, এবার স্থগিত হল এএফসি কাপ

জল্পনার অবসান, এবার স্থগিত হল এএফসি কাপ
09 May 2021, 07:00 PM

জল্পনার অবসান, এবার স্থগিত হল এএফসি কাপ

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : জোড়া চাপে এবার স্থগিত হয়ে গেল এএফসি কাপ। সমস্যার সূত্রপাত গতকাল থেকে। গতকাল রাতে খবর পাওয়া যায়, করোনায় আক্রান্ত হয়েছেন সবুজ-মেরুন শিবিরের দুই তারকা ফুটবলার প্রবীর দাস এবং শেখ সাহিল।শনিবার বিকালে তাঁদের করোনা রিপোর্ট পজিটিভ আসে। শুধু সাহিলদের করোনায় আক্রান্ত হওয়াই নয়,করোনা পরিস্থিতিতে বিভিন্ন দেশে লকডাউনের কারণে এএফসি কাপে অনিশ্চিত হয়ে পড়েছিলেন এটিকে-মোহনবাগানের দুই তারকা বিদেশি রয় কৃষ্ণা এবং ডেভিড উইলিয়ামস। এছাড়াও আইএসএল মরসুমে দুরন্ত গোলকিপিং করা অরিন্দম ভট্টাচার্যের মা-ও করোনায় আক্রান্ত হওয়ায়,তিনিও এই টুর্নামেন্টে অনিশ্চিত হয়ে পড়েছেন।ফলে কার্যত ভাঙাচোরা দল নিয়ে মালদ্বীপ যেতে হত সবুজ-মেরুন শিবিরকে। এই সকল ঝামেলার জেরে এটিকে-মোহনবাগানের তরফ থেকে এএফসি-কে বারংবার চিঠি পাঠানো হয় এবং ম্যাচ স্থগিত রাখতে অনুরোধও করা হয়।

অন্যদিকে, মালদ্বীপেই প্লে-অফসের ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল সুনীলদের বেঙ্গালুরু এফসি এবং ঈগলস এফসির।এই ম্যাচে জয়ী দলের এটিকে-মোহনবাগানের বিরুদ্ধে নামার কথা ছিল।তবে এদিন সকালে আচমকাই আরও একটি বড় খবর প্রকাশ্যে আসে। জানা যায়,জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙার জন্য সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসি-কে মলদ্বীপ ছাড়ার নির্দেশ দিয়েছেন ওই দেশের ক্রীড়ামন্ত্রী আহমেদ মাহলুফ। এহেন পরিস্থিতিতে সুনীলদের পক্ষে আপাতত এএফসি কাপের ম্যাচ খেলা কোনও ভাবেই সম্ভব নয়। তবে এর জন্য বেঙ্গালুরুর প্রতিপক্ষ মলদ্বীপের ইগলস এফসি-কেও কোনও ভাবে ম্যাচ ছেড়ে দিয়ে,পয়েন্ট দেওয়া যাবে না।

তাই জোড়া চাপের কাছে কার্যত ধরাশায়ী হয়ে কঠিন সিদ্ধান্ত নিতেই হল এএফসি-কে।আপাতত স্থগিত করা হচ্ছে এএফসি কাপের গ্রুপ ডি-এর ম্যাচ গুলি।এই প্রসঙ্গে গ্রুপ ডি-এর তিন দল এটিকে-মোহনবাগান, বসুন্ধরা কিংস এবং মাজিয়াকে এবং প্লে-অফসের দুই দলকে চিঠি পাঠানো হয়েছে মালদ্বীপ ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে। গ্রুপ লিগের ম্যাচ স্থগিত হওয়ার কারণে বলাই যায়,আপাতত স্থগিত রয়েছে এএফসি কাপ। পরিস্থিতি স্বাভাবিক হলে ফের শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে এএফসি কাপের।

Mailing List