শিশির অধিকারীর বিরুদ্ধে প্রাথমিক তদন্তের নির্দেশ লোকসভার অধ্যক্ষের

শিশির অধিকারীর বিরুদ্ধে প্রাথমিক তদন্তের নির্দেশ লোকসভার অধ্যক্ষের
29 Jan 2022, 01:43 PM

শিশির অধিকারীর বিরুদ্ধে প্রাথমিক তদন্তের নির্দেশ লোকসভার অধ্যক্ষের

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন :  রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারীর বিরুদ্ধে প্রাথমিক তদন্তের নির্দেশ দিয়েছেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। শিশির অধিকারীর বিরুদ্ধে দল বিরোধী কাজের অভিযোগ জানিয়েছিল তৃণমূল। সেই অভিযোগের ভিত্তিতেই লোকসভার অধ্যক্ষ   শিশির অধিকারীর বিরুদ্ধে প্রাথমিক তদন্তের নির্দেশ দিয়েছেন। জানা গিয়েছে বিষয়টি পাঠানো হয়েছে প্রিভিলেজ কমিটির কাছে। প্রিভিলেজ কমিটি পুরো বিষয়টি খতিয়ে দেখে রিপোর্ট পেশ করবে স্পিকারের দফতরে। তারপরই শিশির অধিকারীর সাংসদ পদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ না দিলেও রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভামঞ্চে দেখা গিয়েছিল শিশির অধিকারীকে। এগরার সভা মঞ্চে অমিত শাহের সঙ্গে দেখা গিয়েছিল শিশির অধিকারীকে। ওই সভায় তৃণমূল নেতৃত্বের প্রতি একরাশ ক্ষোভও উগরে দিয়েছিলেন তিনি। তাঁকে ঠেলে বিজেপি-তে পাঠিয়ে দেওয়া হল বলে মন্তব্য করেছিলেন শিশির। তবে বিজেপির পতাকা হাতে তুলে নেননি তিনি।

এই নিয়ে  তাঁর বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় দল বিরোধী কাজের অভিযোগ আনেন। তিনি একাধিকবার লোকসভার স্পিকারের দ্বারস্থ হয়েছেন।

এমনিতেই অধিকারী পরিবারের সঙ্গে দূরত্ব বেড়েছে তৃণমূলের। বিধানসভা ভোটের আগেই শিশির অধিকারীর দুই পুত্র শুভেন্দু ও সৌমেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেন। শুভেন্দুর আর এক ভাই দিব্যেন্দু অধিকারী খাতায় কলমে তৃণমূলে থাকলেও এখনও তাঁর রাজনৈতিক অবস্থানও স্পষ্ট নয়। এই পরিস্থিতিতে শিশিরকে তাঁর রাজনৈতিক অবস্থান স্পষ্ট করার দাবি জানিয়েছিল তৃণমূল। কিন্তু, কাঁথির সাংসদ শিশির অধিকারী স্পিকারের কাছে নিজের রাজনৈতিক অবস্থান জানাতে এক মাস সময় চেয়ে নেন। সেই সময় অতিক্রান্ত হলেও দলীয় স্তরেও অবস্থান স্পষ্ট করেননি শিশির অধিকারী।

 

 

ads

Mailing List