World Cup বিশ্বকাপের মঞ্চে বাবার স্বপ্ন পূরণ করলেন ছেলে

World Cup বিশ্বকাপের মঞ্চে বাবার স্বপ্ন পূরণ করলেন ছেলে
22 Nov 2022, 02:15 PM

World Cup বিশ্বকাপের মঞ্চে বাবার স্বপ্ন পূরণ করলেন ছেলে

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: বাবার স্বপ্ন পূরণ করলেন ছেলে। জর্জ উইয়াহ-এর ছেলে টিমোথি উইয়াহ বিশ্বকাপের মঞ্চে গোল করলেন। ওয়েলশের বিরুদ্ধে ম্যাচে ৩৬ মিনিটে ক্রিশ্চিয়ান পুলিসিকের পাস থেকে প্রথম গোল করেন আমেরিকার টিমোথি উইয়াহ। এই টিমোথি উইয়াহ লাইবেরিয়ার প্রেসিডেন্ট এবং ১৯৯৫ সালে ব্যালন ডি'অর জয়ী প্রাক্তন স্ট্রাইকার জর্জ উইয়াহ-এর ছেলে। তাঁর জন্ম আমেরিকার ব্রুকলিনে। ১৯৯৫ সালে আলাদাভাবে ফিফা বর্ষসেরা ও ব্যালন ডি’অরজয়ী জর্জ উইয়াহর সেই আক্ষেপ একটু হলেও দূর হলো আজ। তাঁর ছেলে টিমোথি যে বিশ্বকাপ খেলে ফেললেন!

লাইবেরিয়া তো এবারও বিশ্বকাপে নেই। টিমোথি বাবার অপূর্ণ স্বপ্ন পূরণ করলেন ভিন্ন এক দেশের জার্সি গায়ে চড়িয়ে। সেই দেশটার নাম যুক্তরাষ্ট্র। ২০০০ সালে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রুকলিনে জন্মগ্রহণ করা টিমোথি ২০১৮ সালেই প্রথম গায়ে উঠিয়েছেন যুক্তরাষ্ট্রের জাতীয় দলের জার্সি।

ম্যাচে প্রথমার্ধ্বে দাপটের সঙ্গে খেলে আমেরিকা। দ্বিতীয়ার্ধ্বে ঘুরে দাঁড়ায় ওয়েলস। ওয়েলস সমতা ফেরায় টিমোথি উইয়াহ চোট পেয়ে ৭৯ মিনিটে মাঠ ছাড়ার কয়েক মিনিটের মধ্যেই। পেনাল্টি বক্সে বেলকে ফেলে দেন ওয়াকার জিমারমান। সেই পেনাল্টিতে গোল পেতে ভুল করেননি বেল। ম্যাচের বাকিটা সময় আর গোল করতে পারেনি কোনো দল। নির্ধারিত ৯০ মিনিটের শেষ ১০ মিনিট এবং পরবর্তীতে ১০ মিনিট অতিরিক্ত সময়ে তো ওয়েলসের চাপে 'ছেড়ে দে মা কেঁদে বাঁচি' অবস্থা হয়েছিল আমেরিকার। যদিও সেই ওয়েলসের ডিফেন্সের ফাঁর গলেই প্রথমার্ধ্বে পরপর গোলের সুযোগ তৈরি করেছিল আমেরিকা। যদিও আমেরিকা গোলে খুব একটা বেশি বল রাখতেই পারেনি।

Mailing List