পাড়ায় সমাধান কর্মসূচি চালু ১ ফেব্রুয়ারি, দুয়ারে সরকার ১৫ ফেব্রুয়ারি

পাড়ায় সমাধান কর্মসূচি চালু ১ ফেব্রুয়ারি, দুয়ারে সরকার ১৫ ফেব্রুয়ারি
25 Jan 2022, 10:45 PM

পাড়ায় সমাধান কর্মসূচি চালু ১ ফেব্রুয়ারি, দুয়ারে সরকার ১৫ ফেব্রুয়ারি

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: করোনার সংক্রমণ বৃদ্ধির কারণে স্থগিত রাখা হয়েছিল দুয়ারে সরকার কর্মসূচি। এবার রাজ্যে করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় নতুন করে দুয়ারের সরকার শিবিরের দিনক্ষণ ঘোষণা করল রাজ্য। একই সঙ্গে পাড়ায় সমাধান প্রকল্পের নতুন সূচিও ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে আগামী মাসেই ফের শিবির হবে বাংলাজুড়ে।

 

নবান্ন থেকে জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পাড়ায় সমাধান কর্মসূচি চালু হবে ১ ফেব্রুয়ারি। দরখাস্ত গ্রহণ চলবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। ১৬ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সময় সংশ্লিষ্ট দরখাস্তগুলির বিষয় খতিয়ে দেখে সমাধান সূত্র বা সুবিধা ইত্যাদি খুঁজবে প্রশাসন। ১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত চলবে আবেদনকারীদের সুবিধা বা সমাধানসূত্র প্রদানের কাজ।

দুয়ারে সরকার কর্মসূচির প্রথম রাউন্ড শুরু হবে ১৫ ফেব্রুয়ারি। চলবে ২১ তারিখ পর্যন্ত। দ্বিতীয় দফায় শুরু হবে ১ মার্চ থেকে ৭ মার্চ পর্যন্ত। ৮ থেকে ১৫ মার্চ পর্যন্ত চলবে সুবিধা প্রদানের কাজ।

উল্লেখ্য, এর আগে ২ জানুয়ারি থেকেই দুয়ারে সরকার শিবির আয়োজন করার পরিকল্পনা নিয়েছিল রাজ্য সরকার। কিন্তু করোনা সংক্রমনের আকস্মিক ঊর্ধ্বগতির প্রেক্ষিতে সেই  কর্মসূচি স্থগিত রাখতে হয়। এখন করোনা সংক্রমণ ফের কিছুটা নিয়ন্ত্রণে আসায় নতুন করে দুয়ারে সরকারের কর্মসূচি তৈরি করা হলো বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

ads

Mailing List