করোনা পরিস্থিতি উদ্বেগজনক, ৬ সদস্যের টাস্কফোর্স গড়ল রাজ্য

করোনা পরিস্থিতি উদ্বেগজনক, ৬ সদস্যের টাস্কফোর্স গড়ল রাজ্য
23 Apr 2021, 01:00 PM

করোনা পরিস্থিতি উদ্বেগজনক, ৬ সদস্যের টাস্কফোর্স গড়ল রাজ্য

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: করোনা পরিস্থিতি মোকাবিলায় সর্বোচ্চ পর্যায়ের বিশেষ টাস্ক ফোর্স গঠন করল রাজ্য সরকার। মুখ্যসচিবের নেতৃত্বে ৬ সদস্যের টাস্ক ফোর্স গঠিত হয়েছে।

 

অক্সিজেনের জোগান এবং কোভিড পরিস্থিতি খতিয়ে দেখবেন তাঁরা। আজই জেলাশাসকদের সঙ্গে কোভিড পরিস্থিতি নিয়ে বৈঠক করবেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব। নতুন এই টাস্ক ফোর্সে আলাপন বন্দ্যোপাধ্যায় ছাড়াও রয়েছেন পরিকল্পনা বিভাগের অতিরিক্ত মুখ্যসচিব, পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন বিভাগের অতিরিক্ত মুখ্যসচিব, রাজ্য পুলিশের ডিজি, অর্থ সচিব, স্বাস্থ্য সচিব ও কলকাতার পুলিশ কমিশনার।

 

রাজ্যের হাসপাতালগুলিতে পর্যাপ্ত শয্যা রয়েছে কিনা, কোয়ারেন্টাইন সেন্টারগুলির উপর নিয়মিত নজর রাখা হচ্ছে কিনা, মোটের উপর রাজ্যের সার্বিক করোনা পরিস্থিতির উপর তো নজরদারি চালাবেই এই টাস্ক ফোর্স, সেই সঙ্গে খেয়াল রাখবে, কোভিড পরিস্থিতির দায়িত্বে থাকা সকলে ঠিকঠাক কাজ করছেন কিনা।

 

এই অ্যাপেক্স টাস্ক ফোর্সকে সহায়তা করার জন্য আবার একটি বিশেষ ওয়ার্কিং গ্রুপও তৈরি হয়েছে নবান্নের নির্দেশে। এই গ্রুপে থাকছেন ৬ জন বিশেষ দক্ষ আইএএস অফিসার। বিপর্যয় মোকাবিলা বিভাগের প্রিন্সিপ্যাল সেক্রেটারি, খাদ্য সরবরাহ বিভাগের সচিব, হাওড়া পুরসভার কমিশনার, পশ্চিমবঙ্গ কৃষি বিপণম কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর– প্রমুখ রয়েছেন এই তালিকায়।

Mailing List