উজ্জ্বলা গ্যাসের দাম কমলো সিলিন্ডার প্রতি ২০০ টাকা

উজ্জ্বলা গ্যাসের দাম কমলো সিলিন্ডার প্রতি ২০০ টাকা
21 May 2022, 08:53 PM

উজ্জ্বলা গ্যাসের দাম কমলো সিলিন্ডার প্রতি ২০০ টাকা

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: উজ্জ্বলা গ্যাস সিলিন্ডারের দাম কমানোর সিদ্ধান্ত নিল সরকার। প্রতিদিন গ্যাস ও পেট্রোপণ্যের দাম বৃদ্ধিতে জেরবার হচ্ছিলেন সাধারণ মানুষ। দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠছিল। ক্ষোভ বাড়ছিল সাধারণ গরিব ও মধ্যবিত্তের মনে। তাই এবার সিলিন্ডার পিছু উজ্জ্বলা গ্যাসে ২০০ টাকা করে ভর্তুকির সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। গ্যাসের দাম কমার কথা নিজেই টুইট করে জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তারপরই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনও টুইট করেন। তিনি জানান, সিলিন্ডার প্রতি ২০০ টাকা করে ভর্তুকির সিদ্ধান্ত নিয়েছে সরকার। বছরে ১২ গ্যাসের ক্ষেত্রে এই সুবিধে মিলবে। এর ফলে দেশের ৯ কোটি মানুষ উপকৃত হবেন। তবে বছরে কেন্দ্রীয় কোষাগার থেকে যাবে ৬১০০ কোটি টাকা।  

উল্লেখ্য, এদিনই পেট্রল ও ডিজেলের দাম কমানোরও সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেক্ষেত্রে বছরে ১ লক্ষ কোটি টাকা কেন্দ্রীয় কোষাগার থেকে দিতে হবে সরকারকে। পেট্রোলের ক্ষেত্রে লিটার প্রতি ৮ টাকা ও ডিজেলের ক্ষেত্রে লিটার প্রতি ৬ টাকা শুল্ক কমাচ্ছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় অর্থমন্ত্রী টুইটে জানিয়েছেন, এর ফলে প্রতি লিটার পেট্রোলে সাড়ে ৯ টাকা দাম কমবে। আর ডিজেলের দাম কমবে লিটার প্রতি ৭ টাকা।

ads

Mailing List