করোনার সংক্রমণ এবং মৃত্যু কমলেও সক্রিয় রোগী ক্রমেই বাড়ছে রাজ্যে

করোনার সংক্রমণ এবং মৃত্যু কমলেও সক্রিয় রোগী ক্রমেই বাড়ছে রাজ্যে
15 Jun 2021, 09:44 PM

করোনার সংক্রমণ এবং মৃত্যু কমলেও সক্রিয় রোগী ক্রমেই বাড়ছে রাজ্যে

 

 

আনফোল্ড  বাংলা প্রতিবেদন : করোনা আক্রান্ত এবং দৈনিক মৃত্যু কমার সঙ্গে সক্রিয় রোগী বৃদ্ধি পাওয়ার যে ধারা দেখা যাচ্ছে দিন কয়েক ধরে সেই  ধারা বজায় থাকল মঙ্গলবারেও।

আগের দিন রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৩,৫১৯ জন, সুস্থ হয়ে ছিলেন ২ হাজার ১৭১ জন এবং মারা যান ৭৮ জন।

আর, মঙ্গলবার, রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩ হাজার ২৬৮ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৬৮ জন।

দিন কয়েক আগেও রাজ্যে যতজন করোনায় আক্রান্ত হচ্ছিলেন তার চেয়ে বেশি মানুষ সুস্থ হয়ে ওঠার কারণে কমছিল সক্রিয় রোগীর সংখ্যা।

কিন্তু গত কয়েকদিন ধরে আক্রান্তর চেয়ে সুস্থ হয়ে ওঠার সংখ্যা কমে যাওয়ার কারণে আবার বাড়তে শুরু করেছে সক্রিয় রোগী।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, এখন রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২০ হাজার ৪৬ জন।  এই সংখ্যা আগের দিনের চেয়ে ১ হাজার ১২৫ বেশি।

তবে, আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মারা গিয়েছেন ৭৫ জন। এই নিয়ে রাজ্যে কোভিডে আক্রান্ত হয়ে মারা গেলেন মোট ১৭ হাজার ৪৯ জন।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, যে ৭৫ জন মারা গিয়েছেন গত ২৪ ঘণ্টায় , তার মধ্যে ২৩ জন উত্তর ২৪ পরগনার এবং ২১ জন কলকাতার। হাওড়া জেলাতে ৯ জনের এবং নদিয়া জেলায় ৬ জনের মৃত্যু হয়েছে।  ৩ জন করে মারা গিয়েছেন দার্জিলিং এবং পশ্চিম বর্ধমান জেলাতে।  জলপাইগুড়ি, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় জেলাতে ২ জন করে মারা গিয়েছেন।  দক্ষিণ দিনাজপুর, বীরভূম এবং পূর্ব বর্ধমান জেলাতে ১ জন করে মারা গিয়েছেন।

 

রাজ্য স্বাস্থ্য দফতরের হিসাবে, গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনা জেলায় ৪৬৫ জন, দক্ষিণ ২৪ পরগনা জেলায় ২৬৫ জন, কলকাতায় ৩৭০ জন, হুগলিতে ১৭২, হাওড়ায় ২১৭, পূর্ব মেদিনীপুরে ৩১৩ জন,  পশ্চিম মেদিনীপুরে ২২৯ জন, দার্জিলিং জেলায় ১৮২ জন, জলপাইগুড়ি জেলায় ১৯৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।   

 

 

 

Mailing List