কড়া নিরাপত্তায় তলবি সভা বেড়ো গ্রাম পঞ্চায়েতে, সভার আগেই ইস্তফা প্রধানের

কড়া নিরাপত্তায় তলবি সভা বেড়ো গ্রাম পঞ্চায়েতে, সভার আগেই ইস্তফা প্রধানের
24 May 2022, 11:45 PM

কড়া নিরাপত্তায় তলবি সভা বেড়ো গ্রাম পঞ্চায়েতে, সভার আগেই ইস্তফা প্রধানের

 

আশিস বন্দ্যোপাধ্যায়, পুরুলিয়া

 

কড়া নিরাপত্তার মধ্যেই মঙ্গলবার পুরুলিয়ার রঘুনাথপুর ১ নম্বর ব্লকের বেড়ো গ্রাম পঞ্চায়েতে তলবি সভা অনুষ্ঠিত হল। এদিন তলবি সভায় উপস্থিত সকল সদস্যরাই অনাস্হার পক্ষে রায় দেওয়ার জন্য অনাস্হা গৃহীত হয়েছে।

তৃণমূলের প্রধানের বিরুদ্ধে তৃণমূলেরই সদস্যরা অনাস্হা এনেছিলেন পুরুলিয়ার রঘুনাথপুর ১ নম্বর ব্লকের বেড়ো গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে। এদিন সেই পরিপ্রেক্ষিতেই কড়া নিরাপত্তার মধ্যেই এদিন তলবি সভা অনুষ্ঠিত হয়।

এদিকে তলবি সভার আগেই ইস্তফা দিয়েছেন বেড়ো গ্রাম পঞ্চায়েতের প্রধান পূর্ণিমা কৈবর্ত্য। পঞ্চায়েত নির্বাচনে এই গ্রাম পঞ্চায়েতের মোট ১১ টি আসনের মধ্যে আটটিতে জয়লাভ করেছিল বিজেপি প্রার্থীরা। বাকি তিনটি আসনে জয়লাভ করেছিল তৃণমূলের প্রার্থীরা। পরে ধাপে ধাপে বিজেপির প্রার্থীরা তৃণমূলে যোগ দেওয়ায় বোর্ড গড়েছিল তৃণমূল। প্রধান করা হয়েছিল বিজেপি থেকে তৃণমূলে আসা পূর্ণিমা কৈর্বত্যকে।

তারই জেরে চলতি মাসের ২রা মে পঞ্চায়েতের আট সদস্য প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা দেয় প্রশাসনের কাছে। প্রধানের বিরুদ্ধে মূলত অন্যান সদস্যদের সাথে আলোচনা না করে পঞ্চায়েত পরিচালনা করা, বিভিন্ন প্রকল্পে দুর্নীতিতে মদত দেওয়া, এই অভিযোগগুলি সহ বেশিরভাগ সময়ে প্রধান পঞ্চায়েতে অনুপস্থিত থাকেন ফলে বাসিন্দারা পরিষেবা পায়না বলে দাবি করেছিলো অনাস্থা আনে সদস্যরা। অবশ্য প্রধান পূর্ণিমা কৈবর্ত্যর সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তার সাথে যোগাযোগ করা যায় নি। 

পঞ্চায়েত সূত্রের খবর, এদিন পঞ্চায়েতে অনাস্থ সভায় প্রধান সহ বাকী তিন সদস্য অনুপস্থিত ছিলো। উপস্থিত হয়েছিলেন অনাস্থা আনা আট সদস্য। পঞ্চায়েত সূত্রের খবর, সংখ্যাগরিষ্ট সদস্য উপস্থিত হয়ে অনাস্থার পক্ষে রায় দেওয়াতে অনাস্থা গৃহীত হয়েছে। অনস্থার পক্ষে ছিলেন উপপ্রধান রবিলাল মান্ডি। তিনি বলেন,”প্রধান পদত্যাগ করেছেন বলে জানা নেই। এদিনের সভায় পরবর্তী প্রধান নির্বাচন না হওয়া অবধি পঞ্চায়েত পরিচালনার দায়িত্ব আমার ওপরেই দেওয়া হয়েছে।’’

রঘুনাথপুর ১ নম্বর ব্লকের বিডিও রবিশঙ্কর গুপ্ত জানিয়েছেন, এদিন বেড়ো গ্রাম পঞ্চায়েতের প্রধান নিজে এসে শারীরিক অসুস্থতার কারণে প্রধানের পদ থেকে ইস্তফা দিয়েছেন। অন্যদিকে এদিন বেড়ো গ্রাম পঞ্চায়েতে তলবি সভাও হয়েছে। সবদিক খতিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

Mailing List