প্রয়াত রান্নাঘরের সম্রাজ্ঞী 'কিচেন কুইন' শুক্লা মুখোপাধ্যায় 

প্রয়াত রান্নাঘরের সম্রাজ্ঞী 'কিচেন কুইন' শুক্লা মুখোপাধ্যায় 
21 Jul 2022, 07:33 PM

প্রয়াত রান্নাঘরের সম্রাজ্ঞী 'কিচেন কুইন' শুক্লা মুখোপাধ্যায় 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: রান্নাঘরের খুঁটিনাটি বিষয়ে তাঁর ছিল অগাধ জ্ঞান। অচিরেই তকমা পেয়েছিলেন 'কিচেন কুইন'। রান্নাঘরের সম্রাজ্ঞী আর নেই। প্রয়াত শুক্লা মুখোপাধ্যায়। গতকাল শহরের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে তাঁর। দীর্ঘদিন ধরেই নানা শারীরিক অসুস্থতার মধ্যে দিয়ে যেতে হচ্ছিল তাঁকে। এর আগেও বার কয়েক হাসপাতালে ভর্তি করতে হয়েছিল শুক্লাদেবীকে। কিন্তু এবার আর তাঁর ফেরা হল না। বুধবার রাতেই প্রয়াত হন তিনি।

রান্না ছিল তাঁর নখদর্পণে। যে কোনও ধরনের সবজি দিয়েই করে ফেলতেন চমকপ্রদ সব পদ। শুক্লা দেবীয় আত্মীয় একই সঙ্গে যোগ্য উত্তরসূরী সুদীপা চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করেছিল টিভিনাইন বাংলা। সুদীপার কথায়, "এ মাসের ৮ তারিখ ওঁর জন্মদিন ছিল। এত ব্যস্ত ছিলাম যে শুভেচ্ছা জানাতে ভুলে গিয়েছিলাম। সেটাই আজ সবচেয়ে বেশি যন্ত্রণা দিচ্ছে।" ধরা গলায় সুদীপা যোগ করেন, "রান্নাঘরের একদম জন্মলগ্ন থেকে তিনি সঙ্গে ছিলেন। তখন রান্নাঘরের এত বাজেট ছিল না। উনি নিজেই ৩-৪টে মোচা কিনে আনতেন। তারপর নিজেই মাথা খাটিয়ে মোচা দিয়েই তিন-চার রকমের পদ ভেবে ভেবে তৈরি করতেন।" তবে শুধু মোচা নয়। পটলের খোসা থেকে আলুর খোসা, তাঁর হাত ধরেই ফেলে দেওয়া জিনিসও হয়ে উঠত সুস্বাদু।

তাঁর চলে যাওয়ার শোকপ্রকাশ করেছেন টলিউডে তাঁর ঘনিষ্ঠরা। সুদীপাও তাঁকে নিয়ে লিখেছেন আবেগঘন এক পোস্ট। তিনি লিখেছেন, "কতদিন তোমার কোনো খোঁজ নিই নি। কোভিড পরবর্তী পরিস্থিতি আমাদের কেমন যেন দুটিতে দিয়েছে। তোমার তো এত তাড়াতাড়ি যাবার কথা ছিলো না।" মন খারাপ রান্নাপ্রেমীদেরও। রান্নায় সহজপাঠ পড়ানো মানুষটাই যে আর নেই, বিশ্বাসই হচ্ছে না তাঁদের।

Mailing List