সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে হারল ভারতীয় মহিলা ক্রিকেট দল

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে হারল ভারতীয় মহিলা ক্রিকেট দল
07 Mar 2021, 11:15 PM

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে হারল ভারতীয় মহিলা ক্রিকেট দল

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : করোনা পরবর্তী অধ্যায়ে প্রথম আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেই বড়সড় ধাক্কা খেল ভারতীয় মহিলা ক্রিকেট দল।পাঁচ ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচেই দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে হারের মুখ দেখল ভারত।এই ম্যাচে ৮ উইকেটে লজ্জার হার হারতে হল ঝুলনদের। হারলেও এই ম্যাচে আলাদা করে নজর কেড়েছেন হরমনপ্রীত, মিতালি এবং ঝুলন গোস্বামী। ব্যাটিংয়ে নিজেদের কামাল দেখিয়েছেন হরমনপ্রীত এবং মিতালি রাজ। বোলিং বিভাগে দুরন্ত বোলিং পারফরম্যান্স উপহার দিয়েছেন ঝুলন।

এদিন অবশ্য লখনউয়ে টস হারে ভারত। টস জিতে দক্ষিন আফ্রিকা মহিলা দলের অধিনায়ক মিতালিদের ব্যাট করতে পাঠায়৷ ভারতের হয়ে ব্যাট করতে নেমে অধিনায়ক মিতালি রাজ, হরমনপ্রীত এবং দীপ্তি শর্মা ছাড়া কেউই এই ম্যাচে বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। অধিনায়ক মিতালি রাজ ৪ টি চার এবং ১ টি ছক্কার সৌজন্যে ৮৫ বলে ৫০ রান করে প্যাভিলিয়নে ফেরেন। হরমনপ্রীত ৪১ বলে ৪০ রান করে সুনে লুসের বলে শাবনিমের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন। ইনিংসের একেবারে শেষের দিকে টেলএন্ডারদের পাশে নিয়ে ৪৬ বলে ২৭ রানের লড়াকু ঝোড়ো ইনিংস খেলেন দীপ্তি শর্মা। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারের শেষে ৯ উইকেট খুইয়ে ১৭৭ রানে থামেন ঝুলনরা।

১৭৮ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২ উইকেট খুইয়েই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলে দক্ষিন আফ্রিকার মহিলা দলের ব্যাটসম্যানেরা। দুরন্ত ব্যাটিং করেন দক্ষিন আফ্রিকার দুই তারকা ওপেনার। লিজেল লি ১২২ বলে ৮৩ রানে অপরাজিত থাকেন এবং লরা ১১০ বলে ৮০ রানে আউট হন।লরা এবং দক্ষিন আফ্রিকার অধিনায়ক সুনে লুসের উইকেট নেন ঝুলন।এই ম্যাচে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলেন লিজেলরা।

Mailing List