পিছিয়ে গেল শুনানি,বিসিসিআই-এর দায়িত্বে বহাল থাকছেন সৌরভ-জয় জুটি

পিছিয়ে গেল শুনানি,বিসিসিআই-এর দায়িত্বে বহাল থাকছেন সৌরভ-জয় জুটি
16 Apr 2021, 11:00 PM

পিছিয়ে গেল শুনানি,বিসিসিআই-এর দায়িত্বে বহাল থাকছেন সৌরভ-জয় জুটি

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : লোধা কমিটির নিয়মানুযায়ী টানা ৬ বছর বোর্ডের দায়িত্ব সামলানোর পর ৩ বছরের জন্য বিশ্রামে।যেতে হবে। ফলে সব কিছু ঠিক থাকলে গত বছরের জুলাইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলির মেয়াদ শেষ হওয়ার কথা৷ একই রকম ভাবের সৌরভের আগে বিসিসিআই-এর সচিব পদ থেকে সরে যাওয়ার কথা অমিত শাহের পুত্র জয় শাহের। এই বিষয়ে বেশ কয়েকদিন আগেই সুপ্রিম কোর্টের রায় জানানোর কথা ছিল। কিন্তু কোথায় কি! করোনা পরিস্থিতির কারণে সুপ্রিম কোর্টের সেই শুনানি শুধুই পিছিয়েছে৷

প্রথমে সৌরভদের এই শুনানি করোনার কারণে গত বছরের ৯ ডিসেম্বর থেকে পিছিয়ে দিয়ে চলতি বছরের মার্চে নিয়ে আসা হয়।তবে এবার মার্চেও সুপ্রিম কোর্টের শুনানি হয়নি। করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে আপাতত রায় ঘোষণায় স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। তবে ক'দিন পিছিয়ে দেওয়া হল শুনানি,তা এখনও স্পষ্ট হয়নি।

বিচারপতি নাগেশওয়ারা রাও এবং বিনীত সরনের অধীনে বোর্ডের এই মামলা আদৌ হবে কিনা, তা নিয়ে উঠেছে প্রশ্ন। হলেও সেই মামলা পিছোতে পিছোতে কবে গিয়ে হবে?এই প্রশ্নের উত্তর খুঁজছেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা। এদিকে আবার রায় না আসা পর্যন্ত বোর্ডের এই দুই পদে আসতে পারবেন না নতুন কেউ। ফলে মেয়াদ ফুরিয়ে গেলেও ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি এবং সচিবের সিংহাসন নিজেদের দখলেই রাখলেন সৌরভ এবং জয়।

Mailing List