আজ সন্ধে ছটার মধ্যে সিবিআই দফতরে হাজিরা,পার্থ চট্টোপাধ্যায়কে নির্দেশ আদালতের  

আজ সন্ধে ছটার মধ্যে সিবিআই দফতরে হাজিরা,পার্থ চট্টোপাধ্যায়কে নির্দেশ আদালতের   
18 May 2022, 03:00 PM

আজ সন্ধে ছটার মধ্যে সিবিআই দফতরে হাজিরা,পার্থ চট্টোপাধ্যায়কে নির্দেশ আদালতের

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: সিবিআই দফতরে ফের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে হাজিরার নির্দেশ। আদালত নির্দেশ দিয়েছে, বুধবার সন্ধে ৬টার মধ্যে নিজাম প্যালেসে সিবিআই দফতরের তাঁকে সশরীরে হাজিরা দিতে হবে। এই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

সূত্রের খবর, তদন্তে সহযোগিতা না করলে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারও করতে পারে সিবিআই, এমনও জানিয়েছে সিঙ্গল বেঞ্চ। এসএসসি-র গ্রুপ সি, গ্রুপ ডি কর্মী ও নবম-দশম শ্রেনিতে সহকারী শিক্ষক নিয়োগে একাধিক দূর্নীতি হয়েছে। এই অভিযোগে মামলা করেন একাধিক পরীক্ষার্থী। এই মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা দায়ের হয়। এদিনই এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা সিঙ্গল বেঞ্চে ফিরিয়ে দিয়েছে বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দ মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। তারপরই প্রাক্তন শিক্ষামন্ত্রীকে সিবিআই হাজিরার নির্দেশ দিল আদালত।

এরপরই পালটা ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন পার্থ চট্টোপাধ্যায়। এর আগে পার্থ চট্টোপাধ্যায়কে সব পদ থেকে অব্যহতি দেওয়ার অনুরোধ জানায় আদালত। তিনি এ নিয়ে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর কাছে সুপারিশও করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একই সঙ্গে এদিন এসএসসির উপদেষ্টা কমিটির সদস্যদেরও হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। বিকেল চারটের মধ্যে তাদের হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। তবে পার্থ চট্টোপাধ্যায় ফের ডিভিসান বেঞ্চে যাওয়ায় আজ হাজিরা দিতে তিনি যাবেন কিনা তা পরিষ্কার নয়।

ads

Mailing List