গুলি চালিয়ে প্রতিবেশীকে ফাঁসাতে গিয়ে গ্রেপ্তার অভিযোগকারী, উদ্ধার বন্দুক ও কার্তুজ

গুলি চালিয়ে প্রতিবেশীকে ফাঁসাতে গিয়ে গ্রেপ্তার অভিযোগকারী, উদ্ধার বন্দুক ও কার্তুজ
09 May 2021, 09:28 PM

গুলি চালিয়ে প্রতিবেশীকে ফাঁসাতে গিয়ে গ্রেপ্তার অভিযোগকারী, উদ্ধার বন্দুক ও কার্তুজ

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান

গুলি চালিয়ে প্রতিবেশীকে ফাঁসাতে গিয়ে নিজেই জড়িয়ে গেলেন পুলিশের জালে। পূর্ব বর্ধমানের পূর্বস্থলীর মহাজনপট্টি পাটুলি গ্রামে গুলি চালানোর ঘটনায় পুলিশ গ্রেপ্তার করলো অভিযোগকারী নিত্যানন্দ ঘোষকেই। পূর্বস্থলীর পাটুলি এলাকাতেই তার বাড়ি। পুলিশের দাবি ধৃতের কাছ থেকে এক রাউন্ড কার্তুজ-সহ একটি বন্দুক উদ্ধার হয়েছে। রবিবার ধৃতকে পেশ করা হয় কালনা মহকুমা আদালতে। বিচারক ধৃতের জামিন নামাঞ্জুর করে জেল হেফাজতের পাঠানোর নির্দেশ দিয়েছেন।
পুলিশ জানিয়েছে, পূর্বস্থলীর মহাজনপট্টি পাটুলি গ্রামে বসবাস করেন দুই প্রতিবেশী নিত্যানন্দ ঘোষ ও নিতাই ঘোষ। পাঁচিলের গোড়ায় মাটি ফেলা নিয়ে গত ২৮ মার্চ এই দুই পরিবারের মধ্যে মারপিট অশান্তি চলাকালীন গুলি চালানোর ঘটনাও ঘটে। গুলি গিয়ে লাগে স্থানীয় অপূর্ব ঘোষ নামে এক নিরীহ ব্যক্তির শরীরে। তিনি গুরুতর জখম হন। চিকিৎসার জন্যে অপূর্ব ঘোষকে বিভিন্ন হাসপাতাল হয়ে কলকাতার এস.এস.কে.এম হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করাতে হয়।
নিত্যানন্দ ঘোষ এই ঘটনার পর তাঁর প্রতিবেশী নিতাই ঘোষ ও তার পরিবারের আটজনের নামে পূর্বস্থলী থানায় মারধর ও গুলি চালানোর অভিযোগ দায়ের করেন। দায়ের হওয়া অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে পুলিশ ৬ জনকে গ্রেপ্তারও করলেও গুলি কে চালালো তা নিয়ে পুলিশের ধন্দ রয়েই গিয়েছিল। সেই কারণে পুলিশ তদন্ত জারি রাখে। তদন্ত চালানোর সময়ে ঘটনাস্থলে থাকা একটি রান্নাঘরের ফুটো দেখে অভিযোগকারী নিত্যানন্দ ঘোষের প্রতি পুলিশের সন্দেহ তীব্র হয়। গুলিবিদ্ধ ব্যক্তি সুস্থ হওয়ার পর তদন্তকারী অফিসার সাক্ষীদের পাশাপাশি গুলিবিদ্ধ ব্যক্তি ও অভিযোগকারী নিত্যানন্দ ঘোষকে এক সাথে বসিয়ে জিজ্ঞাসাবাদ চালায়। জেরায় ভেঙে পড়ে নিত্যানন্দ ঘোষ গুলি চালানোর কথা কবুল করতেই পুলিশ শনিবার রাতে তাকে গ্রেপ্তার করে। পুলিশ দাবি করে ধৃতের হেপাজত থেকেই উদ্ধায় হয় এক রাউন্ড গুলি-সহ একটি বন্দুক।
জেলার অতিরিক্ত পুলিশ সুপার ধ্রুব দাস এদিন বলেন, পূর্বস্থলীর গুলি চালানোর ঘটনায় অভিযোগকারীকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকেই উদ্ধার হয়েছে এক রাউন্ড গুলি সহ একটি বন্দুক।

Mailing List