কালবৈশাখীর দাপটে লন্ডভন্ড শহর কলকাতা!

কালবৈশাখীর দাপটে লন্ডভন্ড শহর কলকাতা!
21 May 2022, 08:58 PM

কালবৈশাখীর দাপটে লন্ডভন্ড শহর কলকাতা!

আনফোল্ড বাংলা প্রতিবেদন: বিকেলেই কালবৈশাখীর তাণ্ডব শহর কলকাতায়। কলকাতায় ঘণ্টায় ৯০ কিলোমিটার বেগে কালবৈশাখী। প্রবল বেগে ঝোড়ো হাওয়া ও বৃষ্টিতে ব্যাহত যোগাযোগ ব্যবস্থা। জানা গিয়েছে, বিকেল থেকে বন্ধ হয়ে গেল টালিগঞ্জ ও কবি সুভাষ মেট্রো চলাচল। মেট্রো চলছে দক্ষিণেশ্বর থেকে টালিগঞ্জ পর্যন্ত।

পূর্বাভাস ছিলই, সপ্তাহান্তে কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে কালবৈশাখী হতে পারে। শনিবার বিকেল হতে না হতেই সেই পূর্বাভাস সত্যি হয়ে গেল। দিনের আলোর মাঝেই নামল ঘন আঁধার। মেঘাচ্ছন্ন হয়ে নামল বৃষ্টি, সঙ্গে ঝড়। প্রতি মুহূর্তে বাড়ল ঝড়ের গতিবেগ। ঘণ্টায় ৯০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ায় তছনছ হয়েছে কলকাতা, হাওড়া, হুগলির একাধিক এলাকা। কলেজ স্ট্রিট, আলিপুর, সাদার্ন অ্যাভিনিউয়ে গাছ পড়ে রাস্তা বন্ধ হয়ে যায়। আনোয়ার শাহ স্ট্রিটে উপড়ে গিয়েছে গাছ। বলা হচ্ছে, মরশুমে সবচেয়ে শক্তিশালী কালবৈশাখী।

কলকাতা বিমানবন্দর এলাকাতেও খুব কম সময়ের মধ্যে জল থইথই হয়ে যায়। তুমুল ঝড়বৃষ্টির কারণে সুরক্ষার কথা ভেবে বন্ধ রাখা হয় উড়ান। এই মুহূর্তে দমদম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কোনও বিমান ওঠানাম করছে না বলেই খবর। ৫ টি বিমান আকাশে কিছুক্ষণ চক্কর কাটে। এর মধ্য়ে দুটি বিমানকে অন্যত্র অবতরণ করানো হয়েছে বলে খবর। এএফসি কাপের ম্যাচে যুবভারতীতে শুরু হয়েছিল মোহনবাগান বনাম বসুন্ধরা কিংসের খেলা। কিন্তু খেলা শুরুর ১১ মিনিটের মাথায় ঝড়বৃষ্টির দাপটে খেলা বন্ধ রাখতে হয়। কলকাতা শহরের বিভিন্ন জায়গায় গাছ উপড়ে পড়েছে। তবে পুরকর্মীরা তা দ্রুত সাফ করে রাস্তা পরিষ্কার করতে নেমেছেন। বালিগঞ্জ ফাঁড়ির কাছেই গাছের ডাল কেটে সাফ করা হয়েছে অতি দ্রুত।

ads

Mailing List