চেয়েও ভ্যাকসিন মিলছে না, প্রথম মন্ত্রীসভার বৈঠকে শেষেই জানালেন মুখ্যমন্ত্রী

চেয়েও ভ্যাকসিন মিলছে না, প্রথম মন্ত্রীসভার বৈঠকে শেষেই জানালেন মুখ্যমন্ত্রী
10 May 2021, 02:15 PM

চেয়েও ভ্যাকসিন মিলছে না, প্রথম মন্ত্রীসভার বৈঠকে শেষেই জানালেন মুখ্যমন্ত্রী

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, কলকাতা: করোনা সংক্রমণ মোকাবিলায় দেশজুড়ে একটি সুসংহত ভ্যাকসিন নীতির প্রয়োজন বলে রাজ্য সরকার জানিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির পৌরহিত্যে আজ নবান্নে নবগঠিত সরকারের রাজ্য মন্ত্রিসভার প্রথম বৈঠকে এই সংক্রান্ত একটি প্রস্তাব গৃহীত হয়েছে।

 

বৈঠকের পরে মুখ্যমন্ত্রী বলেন দেশবাসীর সুরক্ষার কথা না ভেবে দেশে উৎপাদিত ৬৫ শতাংশ ভ্যাকসিন বিদেশে রপ্তানি করা হচ্ছে। পরিবর্তে অন্য দেশ থেকে এখানে ভ্যাকসিন আনা হচ্ছে না বলে তিনি জানান। রাজ্যগুলিকে চাহিদামত অক্সিজেন, টিকা সরবরাহ করা হচ্ছে না বলে তিনি অভিযোগ করেন।

 

কেন্দ্র সরকার ত্রিশ হাজার কোটি টাকা খরচ করে পরিকাঠামোর উন্নতি করলেই দেশে কভিড নিয়ন্ত্রণে আনা সম্ভব হলে মুখ্যমন্ত্রী দাবি করেছেন। রাজ্যের জন্য কেন্দ্রের কাছে তিন কোটি ভ্যাকসিন চাওয়া হলেও সেখানে মাত্র এক লাখ ভ্যাকসিন দেওয়ায় মুখ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশ করেন। টিকাকরনের জন্য রাজ্য সরকার বেসরকারি হাসপাতাল গুলিকে এক কোটি ডোজ দেবে বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন।

 

পাশাপাশি তিনি কোভিড সংক্রান্ত চিকিৎসা সরঞ্জাম এর উপর থেকে জিএসটি সহ সবধরনের কর মকুব করার আরও একবার দাবি জানান। রাজ্যে বর্তমানে ত্রিশ হাজারের বেশি কভিড শয্যা রয়েছে বলে তিনি উল্লেখ করেছেন। বিভিন্ন বণিক সভা সংগঠনের কাছে বাজারগুলির দায়িত্ব নেওয়ার আবেদন জানান তিনি। আসন্ন ঈদে কোথাও ৫০ জনের বেশি জমায়েত না করার আবেদন রেখেছেন তিনি। সংক্রমণ মোকাবিলায় রাজ্যে সম্পূর্ণ লকডাউন না হলেও সবাইকে লকডাউন এর মত আচরণ করার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। বর্তমান পরিস্থিতিতে ভিন রাজ্য থেকে এখানে আসলে rt-pcr পরীক্ষা বাধ্যতামূলক হলেও নির্বাচনের পরেই কেন্দ্রীয় দলের সদস্যরা কোন পরীক্ষা না করেই এখানে এসে বিভিন্ন জায়গায় যাচ্ছে বলে মুখ্যমন্ত্রী এইদিন অভিযোগ করেন।

 

অন্যদিকে শীতলকুচিতে মৃতদের পরিবারকে হোমগার্ডের চাকরি দিয়েছেন বলেও দাবি করেন তিনি।  নন্দীগ্রামের বলরামপুরের বিজেপি র হাতে নিহত তৃণমূল কর্মী রবীন মান্নার ছেলেকে হোম গার্ড এর চাকরি দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

Mailing List