পুরুলিয়া জেলায় হোটেল, হোম স্টে বাড়ানোর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

পুরুলিয়া জেলায় হোটেল, হোম স্টে বাড়ানোর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী
20 Jan 2021, 01:48 PM

পুরুলিয়া জেলায় হোটেল, হোম স্টে বাড়ানোর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, পুরুলিয়াঃ পুরুলিয়া জেলায় অযোধ্যা পাহাড়, বান্দোয়ান, বাঘমুন্ডি এলাকায় এবং ঝাড়খন্ড রাজ্যের সীমানায় যে প্রাকৃতিক সৌন্দর্য আছে তার টানে এবং এই সৌন্দর্য উপভোগ করতে এখন অনেকেই এই এলাকাতে এলেও তাদের থাকার জায়গা কম আছে এবং পুরুলিয়াতে হোটেলের সংখ্যাও কম। এমনকি এই এলাকাতে সিনেমার শ্যুটিং করতে আসছেন পরিচালক, অভিনেতা, অভিনেত্রীরা তাঁদেরও থাকার সমস্যায় পড়তে হয়। এই সব সমস্যা দূর করার জন্য পুরুলিয়ার জেলা শাসক এবং জেলা প্রশাসনকে জেলার হোটেল অ্যাসোসিয়েশনের সাথে কথা বলে হোটেলের সংখ্যা বাড়ানোর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সাথে তাঁর নির্দেশ এই জেলায় হোম স্টের সংখ্যা বাড়াতে হবে। বুধবার, পুরুলিয়ার বেলগুমা পুলিশ লাইনসে জেলার উন্নয়ন মূলক কাজ কী হয়েছে তার পর্যালোচনা করার আগে পুরুলিয়া জেলা সহ রাজ্যের চার জেলার ৩৭টি প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করে পুরুলিয়া জেলার প্রশাসনকে এই নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

এই দিন পুরুলিয়া জেলার মানবাজার ও বান্দোয়ানের বাস টারমিনাসের উদ্বোধন করার সাথে সাথে বহরমপুর বাস টারমিনাসের ‘ বর্ণপরিচয়’ নামকরণ করেন। সেই সাথে ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর জেলার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। এর মধ্যে আছে সবং-এর দমকল কেন্দ্রও। এক সাথে এত গুলি প্রকল্প উদ্বোধন এবং শিলান্যাস করে তিনি বলেন, “অনেকেই প্রচার পাওয়ার জন্য একদিনে একটি মাত্র প্রকল্প উদ্বোধন বা শিলান্যাস করেন। কিন্তু আমরা একদিনে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করে দিলাম।” এই সাথে ঝাড়গ্রামে আয়োজিত রাজ্যস্তরীয় জঙ্গলমহল উৎসবের সূচনাও করেন মুখ্যমন্ত্রী।

প্রতি বছর গ্রীষ্মকালে পুরুলিয়া জেলাতে পানীয় জলের সংকট দেখা দেয়। কিন্তু এই বছর এপ্রিল-মে মাসে যাতে এই সমস্যা না হয় তার জন্য এখন থেকেই পরিকল্পনার করার জন্য নির্দেশ দিয়েছেন পুরুলিয়া জেলা শাসককে।

তবে জোর দেন এই জেলার পর্যটন শিল্পকে আরও বাড়ানোর দিকে। বলেন, অযোধ্যা পাহাড় ঘিরে যে সার্কিট আছে এই এলাকার অনেক উন্নতি করা হয়েছে , এবার এইখানে থাকার জায়গার জন্য হোটেল ও হোম স্টে বাড়াতে হবে। এই জেলা আক্ষরিক অর্থেই রূপসী বাংলা।

 

 

Mailing List